Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বখাটের উৎপাতে তরুণীর আত্মহত্যা

জানুয়ারি ২১, ২০১৫, ০১:৪৪ পিএম


বখাটের উৎপাতে তরুণীর আত্মহত্যা

 

শরীয়তপুরের নড়িয়া উপজেলার দিনারা গ্রামে এক তরুণী কিটনাশক পান করে আত্মহত্যা করেছে। তার নাম  নাহিদা আক্তার (১৬)।

বুধবার দুপুরে নিহত নাহিদা কিটনাশক পান করার পর তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত নাহিদার পরিবার ও স্থানীয় সুত্র জানায়, জেলার নড়িয়া উপজেলার দিনারা গ্রামের দিন মজুর মোখলেছ গাজীর মেয়ে নাহিদা আক্তার (১৬)। প্রায় তিন বছর আগে থেকে নাহিদাকে বিভিন্ন সময়ে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই গ্রামের আলী আকবর ছৈয়ালের বখাটে ছেলে নাহিদ ছৈয়াল (২৫)। তখন নাহিদা দিনারা গ্রামের শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী ছিল। স্কুলে আশা-যাওয়ার পথে তাকে উত্যক্ত করতো নাহিদ। তার উত্যক্ত আচারণ সহ্য করতে না পেরে দশম শ্রেণি থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দেয় সে। এরপরেও বিভিন্ন সময় তাকে প্রেমের প্রস্তাব দিতে থাকে বখাটে নাহিদ। নাহিদ সম্পর্কে ভাগিনা হওয়ায় তার প্রস্তাবে রাজি হয়নি মেয়েটি। এরপরে প্রেমের প্রস্তাব প্রত্যাক্ষান করায় নাহিদা সম্পর্কে বিভিন্ন কুৎসা রটাতে শুরু করে নাহিদ ছৈয়াল।

গতকাল মঙ্গলবার রাতে নাহিদাদের বাড়ির আবুতাহের গাজীর মেয়ে আলো আক্তারের বিয়ের গায় হলুদের অনুষ্ঠানে আসে নাহিদ ছৈয়াল। এ সময় বাড়ির অনুষ্ঠানে নাহিদাও অংশ গ্রহণ করে। রাতে নাহিদা একই বাড়ির বাবলু গাজীর ঘরে গেলে নাহিদ ছৈয়াল তাকে উত্যক্ত করতে শুরু করে।

এভাবে রাত সারে ১০টা পর্যন্ত তাকে উত্যক্ত করে ও প্রেমের প্রস্তাব দেয়। নাহিদা বিষয়টি তার বান্ধবি জান্নাতকে জানায়। পরে জান্নাতের সহায়তায় সে ওই ঘর থেকে বের হয়ে আসে। পরে বান্ধবি জান্নাত বিষয়টি নাহিদার বাবা-মাকে জানায়। নাহিদার পরিবারকে এ বিষয়টি জানানোর কারণে আজ বুধবার সকালে বাবলু গাজী ও বখাটে নাহিদ ছৈয়ালের মামা নান্নুগাজি নাহিদাকে গালি গালাজ করে খারাপ অপবাদ দেয়। আর এই মিথ্যা অপবাদ শইতে না পেরে নিজ ঘরেই নাহিদা অজ্ঞান হয়ে যায়। পরে তার জ্ঞান ফিরে আসলে নাহিদাকে তার মা নিজেদের ঘরে নিয়ে যায়। ঘরের মধ্যে মেয়েকে রেখে আবার বিয়ে বাড়িতে আসে নাহিদার মা আনোয়ারা বেগম। এই ফাকে খালি ঘরে ধান খেতে দেওয়ার জন্য রাখা  কিটনাশক পান করে নাহিদা। কিটনাশক পান করার পরে যন্ত্রনায় সে কাতরাতে থাকলে বাড়ির অন্য লোকেরা ছুটে আসে। প্রথমে তাকে ভেদরগঞ্জ

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে অবস্থার অবনতি দেখে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে স্থানান্তরের কথা বলা হয়। এ সময় তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসার পথে মারা যায় সে। পরে নিহতের লাশটি ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নড়িয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে নিহতের পরিবার।

নাহিদার মা আনোয়ারা বেগম কান্না জরিত কণ্ঠে বলেন, তিন বছর ধরে ও আমার মেয়েটাকে উত্যক্ত করে আসছিল। বখাটে নাহিদের জন্য মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। শেষ পর্যন্ত নাহিদের উৎপাতেই আমার মেয়েটি আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

এ ব্যাপরে কথা বলতে নাহিদ ছৈয়ালের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। নাহিদের মা জানু বেগম বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই।

এ ব্যাপারে নড়িয়া থানার ওসি শেখ কবিরুল ইসলাম বলেন, লাশটির ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।