Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নরসিংদীতে গণপিটুনিতে ৭ ডাকাত নিহত

জানুয়ারি ২৬, ২০১৫, ০৫:০৩ এএম


নরসিংদীতে গণপিটুনিতে ৭ ডাকাত নিহত

 
ডাকাতি করতে গিয়ে গণপিটুনিতে ৭ ডাকাত নিহত এবং একজনকে আহত অবস্থায়  আটক করে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।  সোমবার ভোরে নরসিংদী সদর উপজেলাধীন পাঁচদোনা ইউনিয়নের ভাটপাড়া (টাকশাল) গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, সোমবার ভোর রাত আনুমানিক ৩ টার দিকে ১৪/১৫ জনের একটি সশস্ত্র ডাকাত দল ওই গ্রামের লাল মিয়া হাজী, আকবর আলী ও আনিছুল ইসলামের বাড়ীতে হানা দিয়ে ঘরে প্রবেশ করে ঘরে থাকা লোকজনদের অস্ত্রের মুখে জিম্মি করে হাতপা বেধে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুটে নেয়। পরে ডাকাত দল পার্শ্ববর্তী এরশাদ মুন্সির বাড়ীতে ডাকাতি করতে গেলে স্থানীয় সাবেক চেয়ারম্যান মনির হোসেন টের পেয়ে মসজিদের মাইকে গ্রামে ডাকাত পড়েছে বলে ডাক চিৎকার শুরু করলে গ্রামবাসী জেগে উঠে এবং ডাকাত দলকে চারদিক থেকে ঘিরে ফেলে।

এসময় ৮ জন ডাকাতকে হাতেনাতে ধরে ফেলে এবং বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে তাদের গণপিটুনি দিলে ঘটনাস্থলেই ৭ ডাকাত নিহত হয় এবং একজন গুরুতর আহত হয়। আহত ডাকাত আব্দুর রহিম (৩৫)কে নরসিংদী সদর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

খবর পেয়ে নরসিংদী সদর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে এবং আহত ডাকাত আব্দুর রহিমকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

 ধৃত ডাকাত আব্দুর রহিম জানায়, স্থানীয় চৌয়া গ্রামের  পিচ্ছি দুলাল নামে তাদের এক সহযোগীর কথায় তারা এ এলাকায় ডাকাতি করতে আসে এবং তাদের দল নেতা রায়হানের নেতৃত্বে ১৪ জন ডাকাত ডাকাতিতে অংশ নেয়। আব্দুর রহিমের বাড়ী নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ঝাউকান্দী গ্রামে। তার পিতার নাম সামসুল হক। নিহতদের কোন নাম পরিচয় পাওয়া যায়নি। নিহত ডাকাতদের বয়স আনুমানিক ২২ থেকে ৩৫ বছরের মধ্যে।

 খবর পেয়ে সোমবার সকাল আনুমানিক ৭ টার দিকে নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, পুলিশ সুপার আমেনা বেগম ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আবুল কাশেম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।