Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বান্দরবানে বৃহস্পতিবার থেকে ৪৮ ঘণ্টার হরতাল

মার্চ ১০, ২০১৫, ০৬:৫৮ এএম


বান্দরবানে বৃহস্পতিবার থেকে ৪৮ ঘণ্টার হরতাল

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) প্রধান সন্তু লারমার বান্দরবান সফর ঠেকাতে বৃহস্পতিবার ভোর থেকে ৪৮ ঘণ্টার টানা হরতাল ডেকেছে 'জাগো পার্বত্যবাসী' নামের একটি সংগঠন।

সোমবার সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে জাগো পার্বত্যবাসী'র নেতা আবিদুর রহমান, কামাল হোসেন, মোহাম্মদ সোহাগ প্রমুখ বক্তব্য দেন। সংবাদ সম্মেলনে পিসিজেএসএস নেতা জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমাকে (সন্তু লারমা) পার্বত্য চট্টগ্রামে অশান্তির নায়ক উল্লেখ করে তারা বলেন, শান্তিপ্রিয় বান্দরবানকে অশান্ত করার নতুন ষড়যন্ত্র করতে আগামী ১২ মার্চ তিনি বান্দরবানে আসছেন। বাঙালি নেতৃবৃন্দ বলেন, সন্তু লারমাকে তাঁর নীল নকশা সফল করতে দেওয়া হবে না। তাই যে কোন মুল্যে তাঁর বান্দরবান সফর ঠেকানো হবে।

এর আগে সন্তু লারমার বান্দরবান সফরকে কেন্দ্র করে হরতাল-অবরোধ ঘোষণা করা হয়। তবে গত ৮ মার্চ গঠিত সাবেক শান্তিবাহিনীর রাজনৈতিক সংগঠন পিসিজেএসএস'র নতুন কমিটি গঠন ও সন্তু লারমা আবারো সংগঠনের প্রধান নির্বাচিত হওয়ার পর এটাই তাঁর বিরুদ্ধে বাঙালিদের সমন্বয়ে সংগঠিত প্রথম প্রতিরোধ কর্মসূচি।