Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মানিকছড়িতে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত 

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২০, ০১:৪৫ পিএম


মানিকছড়িতে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর’র তত্বাবোধায়নে ও মানিকছড়ি উপজেলা প্রশাসনে বাস্তাবায়নে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা মানিকছড়ি টাউন হলে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ'র সভাপতিত্বে অনুষ্টিত ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. আবদুল খালেক, উপজেলা সহকারী প্রোগ্রামার (আইসিটি) মো. শাকিল আহম্মেদ, মানিকছড়ি সরকারী কলেজ প্রভাষক মিলন্টন সেন, মো. কামাল উদ্দীন, উপজেলা একাডেমী সুপারভাইজার রেহানা মোস্তফা, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চৌধুরী প্রমূখ।

দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতেই অতিথিরা স্টল পরিদর্শন করেন। এ সময় মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রী কলেজ, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব, রাণী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার্থীরা আলাদা আলাদাভাবে তাদের উদ্ভাবনী খন্ডচিত্র উপস্থাপন করেন।

বিকালে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উচ্চ মাধ্যমিক পর্যায়ে মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রী কলেজ, মাধ্যমিক পর্যায়ে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়কে এবং উপস্থিত বক্তৃতায় বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আমারসংবাদ/কেএস