Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

খননের পর কুমার নদে ধস, হুঁমকিতে ১০ পরিবার 

ফরিদপুর প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২০, ০২:৩০ পিএম


খননের পর কুমার নদে ধস, হুঁমকিতে ১০ পরিবার 

অপরিকল্পিতভাবে নদী খনন, নিয়ম নীতি উপেক্ষা করে খননকৃত মাটি পাড়ে না ফেলে ঠিকাদার কতৃক ইট ভাটায় বিক্রয় ও ঠিকাদারের খামখেয়ালিপনায় ফরিদপুর পৌরসভার ভাটিলক্ষিপুর ফকিরপাড়া এলাকায় কুমার নদের পাড় ধস দেখা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এতে হঠাৎ করে ২টি বাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এ ঘটনায় এলাকাবাসির মধ্যে আতংঙ্ক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, অপরিকল্পিতভাবে নদী খনন ও খননকৃত মাটি পাড়ে না ফেলে ইট ভাটায় বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদার। ফলে এই ভাঙন দেখা দিয়েছে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা না নিলে একে একে অনেক গুলো বাড়ি নদী গর্ভে বিলিন হয়ে যাবে। 

ক্ষতিগ্রস্ত রহিম শেখ জানান, রাতে হটাৎ ঘরে করকর শব্দ শুনে ঘর থেকে বের হয়ে যাই। এর কিছুক্ষণ পরই ঘরটি ভেঙে নদীর ভিতর চলে যায়।

স্থানীয় মো. রাজু নামের আরেক ব্যক্তি জানান, আমার রান্না ঘর, টয়েলেট ও নলকূপ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। থাকার ঘরও যে কোন সময় ভেঙে যাবে।

এলাকার সমাজ সেবক শাহারিয়ার কাদির রুবেল জানান, অপরিকল্পিতভাবে নদী খননের জন্য এই ভাঙন। তিনি সরকারের কাছে দ্রুত এই ক্ষতিগ্রস্ত লোকের পাঁশে দাঁড়াবার আহবান জানান।

এ বিষয় ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, আমি দ্রুত ঘটনাস্থলে লোক পাঠাচ্ছি। এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/কেএস