Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নোয়াখালী পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চান লেনিন

নোয়াখালী প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২০, ১২:১৫ পিএম


নোয়াখালী পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চান লেনিন

সচ্ছ জবাবদিহি মূলক, দুর্নীতি মুক্ত, জনবান্দব ও আধুনিক পৌরসভা বিনির্মাণে কাজ করতে বদ্ধ পরিকর লূৎফুল হায়দার লেনিন। 

আসন্ন নোয়াখালী পৌর সভা নির্বাচন। এরই মধ্যে পৌর এলাকার বিভিন্ন পাড়ায় মহল্লায় শুরু হয়েছে ভোটের হাওয়া। পৌরবাসী তাদের পছন্দের প্রার্থী নিয়ে করেছেন নানা আলোচনা। সৎ, নিষ্ঠা ও আর্দশবান প্রার্থী খুঁজছেন ভোটারা। নোয়াখালী পৌরসভার মেয়র প্রার্থী হিসাবে বঙ্গবন্ধু আর্দশের সৈনিক রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. লূৎফুল হায়দার লেনিন রয়েছে আলোচনার শীর্ষে। করোনাকালীন সময়ে নিজের অর্থ দিয়ে দরিদ্র নিন্ম মধ্য বিত্তদের খাদ্য সামগ্রী, মাস্ক, হান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরণ করে মানুষের সুখে-দুঃখে পাশে ছিলেন তিনি। 

একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, মার্জিত আর ভদ্র মানুষেরা দিন রাজনীতি থেকে বিমুখ হওয়ার ফলে জনগণ কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই স্বচ্ছ জবাব দিহিমূলক, দুর্নীতিমুক্ত, জনবান্ধব ও আধুনিক পৌরসভা বিনির্মাণে পৌরবাসীর সেবা করার লক্ষে-আসছে নোয়াখালী পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসাবে মানুষের কল্যাণে কাজ করছি। দলের জন্য বার বার ঝুঁকি নিয়ে কাজ করেছি তবুও মুজিব আর্দশ থেকে কখনও কেউ  আমাকে টলাতে পারেনি। 

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। নোয়াখালীর গর্ব বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদেরের নির্দেশনায় ও নোয়াখালী-৪ আসনের এমপি, মাটি ও মানুষের নেতা একরামুল করিম চৌধুরী সুযোগ্য নেতৃত্বে নোয়াখালীর উন্নয়ন এখন দৃশ্যমান। আসছে নোয়াখালী পৌরসভা নির্বাচনে আমি আমার নেতা ওবায়দুল কাদের ও একরামুল করিম চৌধুরীর দিক নির্দেশনায় এবং পৌরবাসীর মতামতের ভিত্তিতে পৌর বাসির উন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য অভিষ্ট লক্ষ্যে প্রচার-প্রচারণা করছি। পৌরবাসীর নিকট আন্তরিক দোয়াও সমার্থন কামনা করছি। 

লেনিন বলেন, পিতা সরকারি চাকরির সুবাদে চট্টগ্রামের সাতকানিয়া ১৯৮৮ সালে ১০ম শ্রেণির থাকা অবস্থায় ছাত্রলীগের রাজনৈতির সাথে যুক্ত ছিলাম। ১৯৯০ সালে সৈরাচার বিরোধী আন্দোলন করায় ১০টির ও অধিক মামলায় জড়িয়ে পড়েন তিনি। ১৯৯১-৯৩ সালে সরকারী কলেজে ছাত্র অবস্থায় ২০০১-২০০৬ বিএনপি জামান শাসন আমলে ২০টির অধিক রাজনৈতিক মামলায় কারভোগ করি। তৎকালীন দলীয় সন্ত্রাসীরা আমার বাড়ি ও ঘরে হামলা, ভাংচুর সহ নির্যাতনে স্বীকার হই। 

সরেজমিনে নোয়াখালী পৌরসভার বিভিন্ন ওর্য়াড ঘুরে জানা যায়, সাধারণজনগণ ও ব্যবসায়ী সুশীল সমাজ মনে করেন ভদ্র-মার্জিত, সুশিক্ষিত লেনিন সচ্ছ রাজনীতির উদাহরণ। তিনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী পরোপকারী উন্নত হৃদয়ের অধিকারী। মেয়র প্রার্থী হিসাবে লিফলেট, পোষ্টার ও ব্যানারে মাধ্যমে দীর্ঘদিন থেকে প্রচার চালিয়ে যাচ্ছেন। হরিনারায়ণপুরের রাশেদ চৌধুরী, সুমনখান, মাইজদী বাজারের রহমত, হরিপদ সোনাপুরের কিসমত চৌধুরী, ইফতেকার হাছান সহ অনেকেই জানিয়েছেন লেনিন উচ্চ শিক্ষিত সম্ভান্ত মুসলিম পরিবারের সন্তান। তার পিতা ছিলেন অবসর প্রাপ্ত সরকারি কলেজের অধ্যাপক, তার বড় বোন কামরুন নাহার ও অর্থনীতি বিদ, বড় ভাই জসিম উদ্দিন হায়দার পরিচালক মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ছোট বোন নুর নাহার মুন্নি একজন উদ্যোক্তা। 

আমারসংবাদ/কেএস