Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গৌরীপুরে শ্রদ্ধা ও ভালবাসায় মুক্তিযুদ্ধে পলাশকান্দায় শহীদদের স্বরণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি 

নভেম্বর ৩০, ২০২০, ১২:৪৫ পিএম


গৌরীপুরে শ্রদ্ধা ও ভালবাসায় মুক্তিযুদ্ধে পলাশকান্দায় শহীদদের স্বরণ

শ্রদ্ধা ও ভালবাসায় সোমবার (৩০) নভেম্বর ময়মনসিংহের পলাশকান্দায় মুক্তিযুদ্ধে শহীদ চার শহীদকে স্মরণ করলেন গৌরীপুরের বীর মুক্তিযোদ্ধা, তাদের সন্তান ও মুক্তিকামী স্থানীয় লোকজন। 

উল্লেখ্য, ১৯৭১ সনের ৩০ নভেম্বর পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে ময়মনসিংহের গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম পলাশকান্দায় শহীদ হন চার মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন, সিরাজুল ইসলাম, আনোয়ারুল ইসলাম মনজু ও মতিউর রহমান। এরপর থেকে গৌরীপুর ও ঈশ^রগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ মুক্তিকামী জনতা এ দিনটিকে স্থানীয় শহীদ দিবস হিসেবে পালন করে আসছেন।

প্রতি বছরের মত এবারও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শহীদদের স্মরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে কর্মসূচির মধ্যে ছিল প্রভাত ফেরি, পলাশকান্দায় শহীদ জসিম উদ্দিনের কবর জিয়ারত ও শহীদদের অত্মার মাগফেরাত কামনায় দোয়া-মাহফিল।

গৌরীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আব্দুর রহিম ও ডেপুটি কমান্ডার মো. নাজিম উদ্দিনের নেতৃত্বে এতে অংশ গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা ইকবাল হাসান, জয়নাল আবেদীন, আব্দুল মান্নান, প্রদীপ বিশ্বাস, আবুল মনসুর, রতন চন্দ্র সরকার, শহীদ মনজুর ভাই মু. নুরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক কমান্ডের আহবায়ক এম এ হাই, সরকার শুদ্ধ সংগীতায়নের পরিচালক ওস্তাদ আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধার সন্তান আওয়ামী লীগ নেতা সাদেকুর রহমান সেলিম, পৌর কাউন্সিলর আব্দুল কাদির, গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি আবুল কালাম, সাংবাদিক মো. রইছ উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পৌর শাখার সভাপতি মশিউর রহমান কাউসার, সাধারণ সম্পাদক উজ্জল চন্দ্র, বোকাইনগর ইউনিয়ন শাখার সভাপতি বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক দুলাল মিয়া, ডৌহাখলা ইউনিয়ন শাখার সভাপতি সিদ্দিকুর রহমান, ২ নং গৌরীপুর ইউনিয়ন শাখার সভাপতি আব্দুল হান্নান, ভাংনামারী ইউনিয়ন শাখার আহবায়ক দিদার, চাঁদের হাটের পরিচালক আমিরুল মোমেনীন, যুগান্তর স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সাংবাদিক মোখলেছুর রহমান, শিল্পী প্রদীপ সরকার রানা, তামিমসহ গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আমারসংবাদ/কেএস