Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সোহেল হত্যা: নির্দোষ দাবি করে এক পরিবারের সংবাদ সম্মেলন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি 

ডিসেম্বর ১, ২০২০, ১২:৫৫ পিএম


সোহেল হত্যা: নির্দোষ দাবি করে এক পরিবারের সংবাদ সম্মেলন

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধে দুই পক্ষের সংঘর্ষে সাবেক ছাত্রলীগ নেতা মো. সোহেল রানা (২৭) নিহতের ঘটনায় গত রোববার রাতে থানায় মামলা (নং ৩৭, জিআর ৪৯০/২০) দায়ের করা হয়েছে। নিহতের পিতা চকরিয়া পৌরসভা ৭নং ওয়ার্ডের হাসেম মাস্টারপাড়া গ্রামের মৃত সোলতান আহমদের পুত্র রফিক উদ্দিন রকি এ মামলাটি করেন। মামলায় ৯ জনের নাম উল্লেখ পূর্বক আরো ৫-৬ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। 

এদিকে মামলার এজাহারে উল্লেখিত ৩নং আসামি মরহুম আবদুল মজিদের পুত্র কফিল উদ্দিনকে নির্দোষ দাবি করে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকাল ৫টায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তার স্ত্রী জাহানারা বেগম। 

তিনি বলেন, আগামী শুক্রবার তার এক প্রতিবন্ধী মেয়ের বিয়ের দিন ধার্য্য রয়েছে। মেয়ের বিয়ের আয়োজন নিয়ে বাবা সংসারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কিন্তু গত ২৯ নভেম্বর রাত সাড়ে ১২টার দিকে প্রতিবেশী মৃত আবুল কাসেমের পুত্র নুরুল আলম গংয়ের সাথে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী গংয়ের মধ্যে জমি নিয়ে বিরোধ ও দখল-বেদখলকে কেন্দ্র করে সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা নিহত হয়। 

অথচ জমি মালিক পক্ষ, বাদী-বিবাদী কারো সাথে তার স্বামী কফিল উদ্দিনের কোন ধরণের বিরোধ কিংবা শত্রুতা ছিল না। ঘটনার সাথেও তার কোন ধরণের সম্পৃক্ততা নেই। যা মোবাইল কল রেকর্ড স্ট্যাটমেন্ট ও স্বাক্ষীদের জবানবন্দী নিলে সত্যতা উন্মুচিত হবে। 

তার স্বামীকে হয়রানি মূলকভাবে আসামি করা হয়েছে। তিনি আইন প্রয়োগকারী সংস্থার কাছে নিরপরাধ স্বামীকে হত্যা মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবি জানান। একই সাথে তিনি ঘটনায় জড়িত দোষীদের স্বচ্ছ আইনী প্রক্রিয়ায় সুষ্ঠু বিচারও দাবি করেন।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন বলেন, মামলা হওয়ার পর আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। তবে, কেউ নিরপরাধ হয়ে থাকলে অবশ্যই তদন্ত সাপেক্ষে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। 

প্রসঙ্গত, চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরী হাজী পাড়ার ৬ শতক জমির বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে দু’পক্ষে বিরোধ চলে আসছিল।

আমারসংবাদ/কেএস