Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

করোনা ঠেকাতে ধামরাই থানা পুলিশের মাইকিং ও মাস্ক বিতরণ

আব্দুল কাদের, ধামরাই

ডিসেম্বর ২, ২০২০, ০৭:৩৫ এএম


করোনা ঠেকাতে ধামরাই থানা পুলিশের মাইকিং ও মাস্ক বিতরণ

পুলিশ মানেই রুক্ষ মুখ, নীল পোশাক আর লাঠিপেটা করার যন্ত্র নয়। পুলিশের কঠোর বহিরঙ্গের আড়ালে নরম একটা মন রয়েছে। সেই ধারণার শাখা প্রশাখা ছড়াতে শুরু হয়েছে ধামরাইয়ের প্রতিটি পাড়া মহল্লায়। দেশে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব দেখা দেওয়ার পর তা আরও বেশি স্পষ্ট হয়ে উঠেছে। মানবিক পুলিশের আচরনে পুলিশের প্রশংসা এখন মানুষের মুখে মুখে। 

করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ঠেকাতে চলছে সাধারণ ছুটি কিন্তু পুলিশ সদস্যদের কোন ছুটি নেই। সরকারের নির্দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে দিনরাত কাজ করার পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষা করাসহ সকল শ্রেণির মানুষের জন্য সব ধরনের কাজ করে যাচ্ছে পুলিশ সদস্যরা।

সাধারণ মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য ঘরে ঘরে খাবারও পৌছে দিয়েছেন। করোনা প্রাদুর্ভাব থেকে জনগণকে রক্ষাকল্পে মাইক হাতে  মাঠে নেমেছে ধামরাই থানা পুলিশ। সচেতনতা বাড়াতে বিভিন্ন দিকনির্দেশনামূলক শ্লোগানের পাশাপাশি মাস্ক বিতরণও অব্যাহত রেখেছে পুলিশ বাহিনী।

করোনা সংক্রমণ সম্পর্কে মানুষকে সচেতন করতে গতকাল অন্যান্য পুলিশ কর্মকর্তাসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা নিজেই মাঠে নেমেছেন এমনই চিত্র পরিলক্ষিত হয়েছে ধামরাইয়ের পৌর শহরের বিভিন্ন বাজার ও রাস্তাঘাটে। 

ওসি নিজেই মাইকিং করে ব্যবসায়ী, অটোরিক্সাচালক, ভ্যানচালক, ভিক্ষুক, প্রতিবন্ধী ব্যক্তিসহ সাধারণ জনগণের মধ্যে মাস্ক বিতরণ করেন। 

ওসি বলেন, কারো হাতে একটি মাস্ক তুলে দেওয়া বা পরিয়ে দেওয়া বড় কথা নয়, বড় কথা মানুষকে সচেতন করা এবং মাস্ক ব্যবহারের অভ্যাস গড়ে তোলা। মানুষকে সচেতন করতে পৌরসভাসহ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে মাস্ক বিতরণ করা হবে বলেও জানান তিনি।

আমারসংবাদ/কেএস