Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ধুনটে রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইনডেন পাশ না করার অভিযোগ

কারিমুল হাসান লিখন, ধুনট

ডিসেম্বর ২, ২০২০, ০৯:০৫ এএম


ধুনটে রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইনডেন পাশ না করার অভিযোগ

বগুড়ার ধুনটে জেলা রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইনডেন (বহি) পাশ না করার অভিযোগ উঠেছে। 

বুধবার (২ ডিসেম্বর) সকালে উপজেলার গোপালনগর ইউনিয়নের আব্দুল মোত্তালিবের ছেলে মো. সাইম সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ধুনট উপজেলার ১০নং গোপালনগর ইউনিয়নের কাজী মতিউর রহমান গত ২০১৬ সালের ৩ জুলাই মৃত্যু বরণ করেন এবং গত ২৬/০৫/২০১৯ইং জেলা রেজিষ্ট্রার কে মৃত্যুর বিষয়ে অবগত করেন অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত ১৬/০৬/২০১৯ইং তারিখে শূন্য পদে নিকাহ রেজিষ্ট্রার নিয়োগ প্রসঙ্গে মাননীয় মন্ত্রী আইন মন্ত্রণালয়, উপদেষ্টা মাননীয় জাতীয় সংসদ ৪০ বগুড়া-০৫, উপজেলা চেয়ারম্যান, উপজেলা সাব রেজিষ্ট্রার ও উপজেলা নির্বাহি কর্মকর্তাকে অত্র ইউনিয়নের চেয়ারম্যান অবগত করেন এবং কাজীর পদ টি শুন্য ঘোষণা করেন। গত ১৫/০১/২০২০ইং তারিখে ধুনট সাব রেজিষ্ট্রার এর কার্যালয় হতে সাঁটিয়ালিপির মাধ্যমে কাজী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। 

বিজ্ঞপ্তি মোতাবেক আমি সহ আরও ৩জন অত্র ইউনিয়নের স্থায়ী বাসিন্দা আবেদন করি। যাহা ১২/০২/২০২০ইং তারিখে (কপি সংযুক্ত) রেজুলেশন পাশ হয়। আমার নিয়োগের পক্ষে জোর সুপারিশ করে গত ১৬/০২/২০২০ইং ধুনট উপজেলার বর্তমান চেয়ারম্যান ও ৪০ বগুড়া-০৫ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান ডিও লেটার প্রদান করেন। ৩জন আবেদন কারীর নাম প্যানেল আকারে সরকারের নিকট প্রেরণ করেন। সেই অনুযায়ী নিম্ন লিখিত প্যানেল প্রস্তুত করা হয়। 

৩জন প্যানেল দাতাদের নামের তালিকা (১) মো. সাইম পিতা- আব্দুল মোত্তালিব শিক্ষাগত যোগ্যতা কামিল পাশ, (২) আব্দুল মোন্নাফ আকন্দ পিতা- আব্দুল মালেক শিক্ষাগত যোগ্যতা আলিম পাশ ও (৩) লৎফর রহমান পিতা- শাহজাহান আলী শিক্ষাগত যোগ্যতা আলিম পাশ। 

এই প্যানেল মোতাবেক গত ২৯/০৯/২০২০ইং তারিখে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রাণালয় আইন ও বিচার বিভাগ বিচার শাখা ৭ এর ওয়েব সাইটে আমাকে বগুড়া জেলার ধুনট উপজেলার ১০নং গোপালনগর ইউনিয়নের স্থায়ী কাজী হিসাবে নিয়োগ দেন। যাহা রাষ্ট্রপতির আদেশে বিচার শাখার ৭এর সিনিয়র সহকারী সচিব বুলবুল আহ্মেদ ৭/২এন ০৬/০৪-১৮৮ নং স্বারকে নিকাহ রেজিষ্ট্রার লাইসেন্স মুঞ্জুর করেন এবং www.old.lawjusticediv.gov.bd ওয়েব সাইটে আমার নাম প্রকাশ করেন। 

উল্লেখিত গত ০৫/১০/২০২০ইং তারিখে আমি নিকাহ রেজিষ্ট্রারের বই বাবদ চালান ফরম এর  টিআর ফরম নং ০৬, চালান নং ০০২১৮, কোড নং ১-০৭৬১-০০০০-২৩২১ বই পাওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে অনুকুলে টাকা প্রেরন করেছি। কিন্তু জেলা রেজিষ্ট্রারের কাছে ইনডেন (বহি) পাশ করাতে গেলে তিনি তালবাহানা করেন। তাই বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের সুরাহার লক্ষে দৃষ্টি আকর্ষণ করছি। 

আমারসংবাদ/কেএস