Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অষ্টগ্রামে অগ্নিকাণ্ডে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি 

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি  

ডিসেম্বর ৩, ২০২০, ০৯:৫৫ এএম


অষ্টগ্রামে অগ্নিকাণ্ডে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি 

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কলমা ইউনিয়নের শরীফপুর গ্রামে বুধবার (২ নভেম্বর) মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে চল্লিশটির অধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে বত্রিশটির মত পরিবার সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

ঘরে রক্ষিত হাওড় জনপদের এক ফসলি কৃষি প্রধান অর্থনীতির ধান, চাউল, স্বর্ণ, টাকা, খাদ্যদ্রব্য, মূল্যবান কাগজপত্র সহ সবকিছুই চোখের সামনে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের সময় রাতের আঁধারে হওয়ায় মানুষ জীবন বাঁচাতে ঘর থেকে শুন্য হাতে বের হয়ে যায়।

এ ব্যাপারে কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাধা কৃষ্ণ দাস জানান, ধারণা করা হচ্ছে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হতে পারে, ৩২টি পরিবার চল্লিশটিরও অধিক ঘর হারিয়েছে যার ক্ষতির পরিমাণ ৪০ লক্ষ টাকার অধিক। আমি ক্ষতিগ্রস্তদের তালিকা করে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপজেলা নিবার্হী অফিসারের নিকট প্রেরণ করার জন্য কাজ করছি। 

অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম জানান, আমি পিআইও সাহেবকে ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতির পরিমাণের তালিকা নির্ধারণের জন্য পাঠিয়েছি। ক্ষতির পরিমাণের তালিকা জেলা প্রশাসক মহোদয়ের নিকট পাঠানো হবে এবং প্রত্যাক পরিবারকে তাৎক্ষণিক পাঁচ হাজার করে টাকা দেওয়া হবে।

আমারসংবাদ/কেএস