Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

উলিপুরে 'ছোট নদী'র অর্ধযুগ উৎসব পালিত

উলিপুর  প্রতিনিধি (কুড়িগ্রাম)

জানুয়ারি ২, ২০২১, ০৯:৪০ এএম


উলিপুরে 'ছোট নদী'র অর্ধযুগ উৎসব পালিত

কুড়িগ্রামের উলিপুরে পালিত হয়েছে বাঙ্গালী সংস্কৃতির ছোট কাগজ 'ছোট নদী'র অর্ধযুগ উৎসব। শনিবার সকালে বণিক সমিতির হল রুমে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানে ছোট নদী'র সপ্তম বর্ষের প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়। মোড়ক উম্মচনের পর গুনীজনদের ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও সম্মাননা দেয়া হয়।

ছোট নদীর সম্পাদক আবু হেনা মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উলিপুর মহিলা ডিগ্রী কলেজ ও ছোট নদী উপদেষ্টা পরিষদের সভাপতি অধ্যক্ষ দেবব্রত রায়। গুনীজন হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষক ও লেখক হায়দার বসুনিয়া, সরদার মোঃ রাজ্জাক, আ.ক.ম. এরশাদুন নবী আনছারি। 

এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, জাতিসংঘ শান্তিপদক প্রাপ্ত রংপুর জেলার সহকারি পুলিশ সুপার হরেশ্বর রায়, নীলফামারী সরকারী কলেজের সহঃ অধ্যাপক জাহাঙ্গীর আলম, উলিপুর উপজেলা তথ্যসেবা কর্মকর্তা সুলতানা, প্রভাষক স.ম. আল মামুন সবুজ, শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি, এ্যাডভোকেট আব্দুস সালাম। এছাড়াও বক্তব্য রাখেন, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, গীতিকার ও সুরকার শিল্পী পঞ্চানন রায়, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক রথীন্দ্র প্রসাদ পান্ডে, ছোট নদীর উপদেষ্টা পরিষদের সদস্য প্রকৌশলী মিনহাজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বাঙ্গালী সংস্কৃতির ছোট কাগজ ‘ছোট নদী’র উত্তরোত্তর উন্নতি কামনা করেন এবং তরুন প্রজন্মদের প্রতি বই পড়ার ও সুস্থ্য সমাজ গড়ার আহব্বান জানান। 


আমার সংবাদ/এমএ