Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মেহেরপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী-স্ত্রীর ফাঁসি

মেহেরপুর প্রতিনিধি

জানুয়ারি ৪, ২০২১, ০৮:৪০ এএম


মেহেরপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী-স্ত্রীর ফাঁসি

মেহেরপুরে  স্ত্রী জরিনা খাতুনকে হত্যার দায়ে স্বামী সাইদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জমেলা খাতুনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। সোমবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

সাজাপ্রাপ্ত সাইদুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার ইছাখালী গ্রামের নবীর উদ্দিনের ছেলে এবং জমেলা খাতুন সাইদুল ইসলামের প্রথম স্ত্রী। নিহত জরিনা খাতুন ছিলেন সাইদুল ইসলামের দ্বিতীয় স্ত্রী। ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত সাইদুল ইসলাম এবং তার স্ত্রী জমেলা খাতুন পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ৬ ফেব্রুয়ারি বিকালে মেহেরপুর সদর উপজেলার যাদবপুর গ্রামের সুরনিশা ভিটার মাঠে জনৈক আলামীনের মসুরীর খেতে মাটিতে পুঁতে রাখা অবস্থায় জরিনা খাতুনের লাশ পাওয়া যায়। এর আগে একই সালের ৩১ জানুয়ারি জরিনা খাতুন নিখোঁজ হয়। লাশ উদ্ধারের পর নিহত জরিনা খাতুনের বোন ফেরদৌসী খাতুন জরিনার লাশ শনাক্ত করেন।পরে ফেরদৌসী খাতুন বাদী হয়ে মেহেরপুর সদর থানায় দন্ডবিধির ৩০২, ২০১ ও ৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ৭৪/২০১০। জি আর কেস নং- ৪৫/২০১০।  

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন মেহেরপুর সদর থানার এস আই হাসান ইমাম মামলার প্রাথমিক তদন্ত কাজ শেষ করেন এবং নিহত জরিনার স্বামী সাইদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জমেলা খাতুনকে আসামি করে মামলার চার্জশিট দাখিল করেন।

আটক দুইজন হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলায় মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে সাইদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জমেলা খাতুন দোষী প্রমাণিত হওয়ায় সাইদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী জমেলা খাতুনকে ফাঁসি এবং একই সাথে ১০ হাজার টাকা করে অর্থদন্ডে দন্ডিত করা হয়।


আমার সংবাদ/এমএ