Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

১০ দিনেও গ্রেফতার হয়নি শিশু ধর্ষন চেষ্টাকারী

মিঠাপুকুর প্রতিনিধি (রংপুর)

জানুয়ারি ৫, ২০২১, ১০:২৫ এএম


১০ দিনেও গ্রেফতার হয়নি শিশু ধর্ষন চেষ্টাকারী

রংপুরের মিঠাপুকুরে প্রতিবেশি এক ব্যক্তির বিরুদ্ধে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষন চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা হওয়ার ১০ দিনেও ধর্ষন চেষ্টাকারী গ্রেফতার হয়নি। আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও রহস্যজনক কারণে পুুলিশ তাকে গ্রেফতার করছেনা বলে অভিযোগ উঠেছে। উল্টো মামলা তুলে নিতে নির্যাতিতার পরিবারকে হুমকী দিচ্ছে আসামী পক্ষের লোকজন। এতে, নিরাপত্তাহীনতায় ভুগছে মামলার বাদি।

এলাকাবাসি জানায়, গত ২৫ ডিসেম্বর সকালে অন্য শিশুদের সাথে বাড়ির বাইরে খেলা করছিল উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের সেরুডাঙ্গা খামার গ্রামের দরিদ্র পরিবারের মেয়ে চতুর্থ শ্রেণির এক ছাত্রী (১০)। পাশের বাড়িতে শিশুটি পানি পান করার জন্য যায়। এসময় দুলু মিয়া (৪৫) শিশুটিকে পেছন থেকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। তার চিৎকারে অন্য শিশুরা দৌড়ে আসলে দুলু মিয়া পালিয়ে যায়। 

এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে থানায় একটি মামলা করেন। তবে, অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। 

নির্যাতিত শিশুটির পরিবার ও এলাকাবাসি জানায়, আসামীর জামাতা একজন পুলিশ অফিসারের গাড়ী চালক হওয়া আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করছে না। শিশুটির পরিবারের দাবি, আসামীপক্ষ বিষয়টিকে আমলে নিচ্ছে না। তারা (আসামীপক্ষ) ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসা করে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। মামলাটি প্রত্যাহার করে নেওয়ার জন্য হুমকী দিচ্ছে। অন্যথায় বড় ধরনের সমস্যা হবে বলে প্রকাশ্যে বলাবলি করছে। বিষয়টি পুলিশকে জানালেও তাতে কোন কাজ হচ্ছেনা।

আসামীর ছেলে হারুন মিয়া দম্ভ করে বলেন, ‘ওসব মামলা-টামলা করে কোন লাভ নেই। আমাদের উপরে লোক আছে। পত্রিকায় সংবাদ ছাপিয়ে কিচ্ছু করতে পারবেন না। এখান থেকে চলে যান।’ 

আসামীর সাথে কোন ধরনের সম্পর্ক নেই দাবি করে মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, মামলার একমাত্র আসামীকে ধরতে বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান শুরু করা হয়েছে। অবিলম্বে আসামীকে গ্রেফতার করা হবে বলেও জানান তিনি। 


আমার সংবাদ/এমএ