Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সিলেটের গোলাপগঞ্জেও মামুনুলকে মাহফিলের মঞ্চে উঠতে দেয়া হয়নি

সিলেট প্রতিনিধি

জানুয়ারি ১৩, ২০২১, ০৩:০৫ পিএম


সিলেটের গোলাপগঞ্জেও মামুনুলকে মাহফিলের মঞ্চে উঠতে দেয়া হয়নি

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়া হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর আসলেও তাকে ওয়াজ মাহফিলের মঞ্চে উঠতে দেয়া হয়নি।

গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের শেখপুর শাহী ঈদগাহ ময়দানে শেখপুর তরুণ সংঘের উদ্যোগে আয়োজিত মঙ্গলবারের (১২ জানুয়ারি) ওয়াজ মাহফিলের অতিথি করা হয়েছিলে বিতর্কিত এই ইসলামী বক্তাকে।

তবে বিতর্ক ও প্রশাসনের হস্তক্ষেপে ওয়াজের মঞ্চে না উঠেই চলে যেতে হয় মামুনুলকে। তাকে বাদ দিয়েই মাহফিল শেষ হয়।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী জানান, প্রশাসনের অনুমতি না থাকায় এবং আইন-শৃঙ্খলা বিঘ্ন ঘটার আশংকায় তাকে বয়ান দিতে দেয়া হয়নি।

এর আগে, গত ২৬ ডিসেম্বর সিলেটের ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউপির লামাপাড়া শাহ গরিব এমদাদিয়া মাদরাসার ইসলামী মহাসম্মেলন ও ২১ ডিসেম্বর সন্ধ্যায় সিলেটের বিয়ানীবাজার উপজেলার জামিয়া দ্বীনিয়া আসআদুল উলুম রামধা মাদরাসার মজলিসে অতিথি করা হয়েছিলো বিতর্কিত এই ইসলামী বক্তাকে। তবে বিতর্কের মুখে তাকে বাদ দিয়েই অনুষ্ঠান সম্পন্ন করেন আয়োজকরা।

অপরদিকে গত ১০ থেকে ১২ ডিসেম্বর সিলেটের আলিয়া মাদরাসা মাঠে বাংলাদেশ মুজাহিদ কমিটি মাহফিলের আয়োজন করে। যাতে চরমোনাই পীর সৈয়দ মো. রেজাউল করীমের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু চরমোনাই পীরের বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী বক্তব্যকে কেন্দ্র করে ৬ ডিসেম্বর ছাত্রলীগ কর্মীরা মাহফিলের ব্যানারে আগুন দিয়ে মাহফিল প্রতিহতের ঘোষণা দেয়। সেদিনই প্রশাসন ওই মাহফিলের অনুমতি বাতিল করে।

আমারসংবাদ/জেআই