Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিরাজদীখানে ২৫ গৃহহীন পরিবারে ঘর উদ্বোধনের অপেক্ষায়

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২১, ০৯:৪০ এএম


সিরাজদীখানে ২৫ গৃহহীন পরিবারে ঘর উদ্বোধনের অপেক্ষায়

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার হিসেবে সিরাজদীখান উপজেলার ৪টি ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ২৫টি গৃহহীন পরিবারের ঘর-নির্মাণ কাজ শেষ হয়েছে। 

আগামি ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সরকারি খাস জমিতে নির্মাণকৃত ঘরগুলি মুজিব শতবর্ষ উপলক্ষে হস্তান্তর ও শুভ উদ্বোধন করবেন বলে জানা গেছে।

সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় সরেজমিনে দেখা যায়, উপজেলার গৃহহীন পরিবারের জন্য ঘরগুলো সুন্দর পরিপাটি করে রাখা হচ্ছে।  হস্তান্তর ও শুভ উদ্বোধনের আগে ঘরগুলোতে মানুষ থাকার উপযোগী করে রাখছেন উপজেলা প্রশাসন। 

সেই জন্য এখন ঘরগুলোর শেষ সময়ের কাজ চলছে। আর কয়েক দিনের মধ্যেই ঘরগুলোতে থাকতে পারবেন উপকারভোগীরা। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্ব-ইচ্ছায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য সরকারী খাস জমিতে এ ঘরগুলি নির্মাণ হয়েছে।

উপজেলার ৪টি ইউনিয়নে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ২৫টি ঘর নির্মাণ করা হয়। এ প্রকল্পে মোট ২৫টি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৪২ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি ঘরে ব্যয় হবে ১ লাখ ৭১ হাজার টাকা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আইমিন সুলতানা জানান, উপজেলার ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের গৃহ নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সরকারি খাস জমিতে নির্মাণকৃত ঘরগুলো মুজিব শতবর্ষ উপলক্ষে হস্তান্তর ও উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, আমি নিজে বাড়ি বাড়ি গিয়ে কাজের গুণগত মান শতভাগ ঠিক রেখে নিজে তদারকি করেছি। মুজিব বর্ষ উপলক্ষ্যে উপজেলার ২৫টি ঘর-নির্মাণের কাজ শেষ হয়েছে। 

আগামী ২৩ জানুয়ারির প্রধানমন্ত্রী উপকারভোগীদের মাঝে হস্থান্তর ও উদ্বোধন করবেন। এই মহতী উদ্যোগের জন্য আমি প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই।

আমারসংবাদ/এআই