Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সরে দাঁড়ালেন স্বতন্ত্র মেয়র প্রার্থী

কলারোয়া প্রতিনিধি (সাতক্ষীরা)

জানুয়ারি ১৮, ২০২১, ০৩:৩০ পিএম


সরে দাঁড়ালেন স্বতন্ত্র মেয়র প্রার্থী

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া কলারোয়া পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আক্তারুল ইসলাম। সোমবার (১৮ জানুয়ারী) বিকালে পৌরসদরের গদখালী গ্রামে তার নিজস্ব বাসভবনে আয়োজিত সাংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র রাজনীতিতে সম্পৃক্ত সাবেক এই ছাত্রনেতা ২০১১ ও ২০১৬ সালে অনুষ্ঠিত পৌর নির্বাচনে পরপর দু’বার মেয়র নির্বাচিত হন। প্রথম পৌর নির্বাচনে দল থেকে মনোনয়ন না পেয়ে জনপ্রিয়তাকে পুঁজি করে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করেন। নির্বাচিত হয়ে তিনি নিজ দলকেই তাক লাগিয়ে দেন। সে কারণে দ্বিতীয়বার অনুষ্ঠিত নির্বাচনে মনোনয়ন পেতে তাকে বেগ পেতে হয়নি। দ্বিতীয়বারও তিনি পৌরপিতা নির্বাচিত হন। দূর্ভাগ্যক্রমে দু’বারই তাকে বরখাস্ত হতে হয়। কিন্তু তৃতীয়বার অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন, তার প্রতীক নারিকেল গাছ।

আক্তারুল ইসলাম জানান, এবারও তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছিলেন। কিন্তু বিচারাধীন শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামি হওয়ার কারণে নির্বাচনে অযোগ্য হতে পারেন এমন আশংকা থেকে হয়তো দল তাকে মনোনয়ন দেয়নি। 

মামলায় ব্যস্ততার কারণে যথাসময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেননি বলে দুঃখ প্রকাশ করে তার নারিকেল গাছ প্রতীকে ভোট না দেওয়ার জন্য ভোটারদেরকে আহবান জানান।

তিনি আরো জানান, এবারের নির্বাচনে তার সহধর্মীনি নার্গিস সুলতানাও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসাবে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন। তবে তার স্ত্রী বিএনপি’র রাজনীতির সাথে জড়িত নন। 

অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে এবারও কলারোয়া পৌরবাসী যোগ্য ব্যক্তিকেই মেয়র হিসাবে নির্বাচিত করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

আমারসংবাদ/এমএ