Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশের ২০ জেলেকে নির্যাতনের পর ছাড়লো মিয়ানমার

কক্সবাজার প্রতিনিধি

জানুয়ারি ২১, ২০২১, ০৮:৩০ এএম


বাংলাদেশের ২০ জেলেকে নির্যাতনের পর ছাড়লো মিয়ানমার

মিয়ানমারের নৌবাহিনীর হাতে নির্যাতনের শিকার ২০ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় তাদেরকে ধরে নিয়ে যায় মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা। এরপর তাদের নির্যাতন করে বলে অভিযোগ উঠে। 

বুধবার রাত ১২টার পর সেই জেলেরা ছাড়া পেয়ে টেকনাফের শাহপরীর দ্বীপে নিজেদের বাড়িতে ফিরেছেন।বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজন অভিযোগ করেছেন, মিয়ানমারের নৌবাহিনী ওই ২০ জেলেকে ছেড়ে দেয়ার আগে শারীরিক নির্যাতন চালিয়েছে।

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের অদূরে সীতাপাহাড় এলাকা থেকে বুধবার বেলা ১১টার দিকে ওই জেলেদের ধরে নিয়ে যাওয়া হয় বলে টেকনাফের সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ নুরুল আমিন জানান।

তিনি বলেন, শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া গ্রামের কবির মাঝির ছেলে আমির হোসেন, মোহাম্মদ হোসেনের ছেলে আবুল বশর ওরফে বাইল্যা, ডাঙ্গারপাড়ার মকবুল আহমেদের ছেলে অলি আহমদ ও আমির হোসেনের ছেলে আমিরুল ইসলামের মালিকানাধীন চারটি নৌকায় করে ২০ জেলে বঙ্গোপসাগরের সীতাপাহাড় এলাকায় মাছ ধরতে যায়।

মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা অস্ত্রের মুখে জিম্মি করে নৌকাসহ তাদের ধরে নিয়ে যায়। পরে জেলেদের ধরে নেওয়ার বিষয়টি নৌকার মালিকদের মোবাইলে ফোন করে জানানো হয়।

আমারসংবাদ/এআই