Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বাউফলে ১০ পরিবার পেয়েছে স্বপ্নের ঠিকানা

বাউফল প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২১, ০৯:৩০ এএম


 বাউফলে ১০ পরিবার পেয়েছে স্বপ্নের ঠিকানা

পটুয়াখালীর বাউফলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত হয়েছে ১০টি পাকা ঘর এবং প্রত্যেকের নামে ২ শতক করে খাস জমি বরাদ্দ দেয়া হয়েছে। 

শনিবার (২৩ জানুয়ারি) ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের অন্যান্য জেলার সঙ্গে একযোগে হস্তান্তর করা হয়েছে আশ্রয়ণ প্রকল্পের এসব ঘরের চাবি। 

এসব গৃহহীন পরিবারের ভাগ্য বদলে হচ্ছে নতুন ঠিকানা। এসব পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহনির্মাণের কাজ সম্পন্ন করা হয়েছে। স্বপ্নের ঘর পেয়ে আনন্দ প্রকাশ করেছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর পর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে টেলিফোনে বক্তব্য রাখেন, সাবেক চীপহুইপ ও স্থানীয় সাংসদ আ.স.ম ফিরোজ এমপি।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার, সহকারী কমিশনার ভূমি আনিচুর রহমান বালী প্রমুখ। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাউফল উপজেলায় ১০টি ঘর বরাদ্দ পেয়েছি। জেলা প্রশাসকের সার্বিক দিক-নির্দেশনা অনুযায়ী ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দিনরাত পরিশ্রম করে গৃহনির্মাণ কাজ শেষ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। 

আমারসংবাদ/এআই