Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

টাঙ্গাইলে শিশু হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি

জানুয়ারি ২৬, ২০২১, ০১:৫০ পিএম


টাঙ্গাইলে শিশু হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

টাঙ্গাইলের ভূঞাপুরে মাসুদ রানা সয়ন নামের আট বছরের এক শিশুকে অপহরণ ও হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন (আমৃত্যু) সহ চার জনকে কারাদন্ড দিয়েছে আদালত। এদের মধ্যে দুই জনকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ড ও এক লক্ষ টাকা করে জরিমানা এবং অপর দুই জনকে ১০ বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদন্ড ব্যক্তিরা হলো, ঘাটাইল উপজেলার রামপুর এলাকার মো: শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০) ও গোপালপুর উপজেলার কামাক্ষা বাড়ীর হিরালাল আর্য্যর ছেলে গৌতম চন্দ্র আর্য্য। অপর দুই আসামি শিশু বিধায় তাদেরকে ১০ বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। তারা হলো, ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর গ্রামের মো: আব্দুল হালিমের ছেলে মো: হাসান আলী (১৭) ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিম পাড়ার ফজলুল হকের ছেলে মো: সোহেল (১৭)।

রাষ্ট্রপক্ষের নিয়মিত আইনজীবী এপিপি শাহানশাহ মিন্টু জানান, ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাজেদা বেগমের নাতী মাসুদ রানা সয়ন (৮) ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া পথে দন্ডিত আসামিরা তাকে অপহরণ করে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। এরপর আসামিরা শিশুটির পরিবারের কাছে পাঁচ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। মুক্তিপনের টাকা না পেয়ে শিশু মাসুদ রানা সয়নকে হত্যা করে তারা। 

এ ঘটনার ২০১৩ সালের ৩ অক্টোবর শিশুটির নানী মাজেদা বেগম বাদী হয়ে ভূঞাপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও মো: সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রানী দাস। তারা বলেন, আদালতের রায়ে তারা সন্তুষ্ট না। তারা উচ্চ আদালতে আপিল করবেন।


আমারসংবাদ/এমএ