Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে বন্ধ ওয়াশিং কারখানা খোলার দাবিতে বিক্ষোভ

জানুয়ারি ২৭, ২০২১, ১১:২০ এএম


কেরানীগঞ্জে বন্ধ ওয়াশিং কারখানা খোলার দাবিতে বিক্ষোভ

ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদী দূষণের অজুহাত দেখিয়ে পরিবেশ অধিদপ্তর কর্তৃক বন্ধ করে দেয়া ওয়াশিং এন্ড ডাইং কারখানা খুলে দেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কেরানীগঞ্জ ওয়াশিং অ্যান্ড ডায়িং ফ্যাক্টরী মালিক সমিতি।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে কেরানীগঞ্জের কদমতলী নুর ইসলাম চত্বরে এ মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বন্ধ কারখানার মালিকসহ কয়েক হাজার শ্রমিক কর্মচারী ৫ দফা দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে রাস্তায় অবস্থান করে। 

এসময় ঢাকা-মাওয়া সড়কে দীর্ঘ যানজটে যাত্রীরা চরম ভোগান্তিতে পরে। বক্তারা অবিলম্বে দেশীয় শিল্প রক্ষার্থে এবং ৮১টি ওয়াশিং ফ্যাক্টরির প্রায় ২৫ হাজার শ্রমিকের পরিবারের কথা চিন্তা করে অবিলম্বে ওয়াশিং ফ্যাক্টরি খুলে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এতে এক সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনের সভাপতি কাজী আবু সোহেল কাজল বলেন, আমাদের ডাইং ব্যবসা সম্পূর্ণ বাকি নির্ভর। সারাবছর বাকিতে কাজ করে রমজান মাসে আমাদের বকেয়া টাকা মার্কেট থেকে তুলতে হয়। করোনার কারণে প্রায় ছয় মাস এমনিতেই কারখানা বন্ধ ছিল, এখন যদি কারখানা খুলে দেয়া না হয় তাহলে আমরা পুঁজি হারিয়ে পথে বসে যাব। 

বিসিক শিল্পনগরীর পাশে ৫০০ কাঠা জমি ক্রয় করে আমাদের ফ্যাক্টরিগুলো সেখানে স্থানান্তরের প্রক্রিয়া চলছে। সেখানে ভবন নির্মাণ না হওয়া পর্যন্ত আমাদের কারখানা চালু রাখার সুযোগ দেয়া হোক সহ ৫ দফা দাবি ঘোষণা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-কেরানীগঞ্জ ওয়াশিং ফ্যাক্টরী মালিক সমবায় সমিতির  সাধারন সম্পাদক হাজী সোহেল রেজা, সহ-সভাপতি হাজী কাশেম, সহ-সম্পাদক আহমদ আলী, কোষাধক্ষ মো. রুবেল খান, মো.নাসির উদ্দিন,মইনুল ইসলাম হুমী,মো.আবুল বাশার,নূরে আলম নূরু সহ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

আমারসংবাদ/এআই