Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট উৎসব

সিলেট ব্যুরো

ফেব্রুয়ারি ১১, ২০২১, ০৭:১৫ এএম


সিলেটে শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট উৎসব

সিলেটে প্রথমবারের মতো শুরু হচ্ছে ইভ্যালি-সিলেট টি-২০ ব্লাস্ট ক্রিকেট টুর্নামেন্ট। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হবে আসরটি।

সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে টি-২০ এ আসরে সহযোগিতা করছে সিলেট সিটি কর্পোরেশন।

টুর্নামেন্টকে সামনে রেখে বুধবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেটের কুশিয়ারা কনভেনশন হলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। 

টুর্নামেন্টে সিলেটের ৫টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- স্টার প্যাসিফিক টাইগার্স, সিলেট সিটি কর্পোরেশন ওয়ারিওরস, কুশিয়ারা রয়্যালস, এম কে বি প্লাটুন ও সিলেট ইউনাইটেড। 

ক্রিকেটের এই উৎসবে বাংলাদেশ জাতীয় দলের পাঁচজন তারকা ক্রিকেটারকে আইকন খেলোয়ার হিসেবে রাখা হয়েছে। তারা হলেন-অলক কাপালী, এনামুল হক জুনিয়র, ইমতিয়াজ হোসেন তান্না, আবু জায়েদ রাহি ও জাকির হাসান।

আইকন প্লেয়ারের মধ্যে অলক কাপালী খেলবেন স্টার প্যাসিফিক টাইগার্সের হয়ে, জাকির হাসান সিলেট সিটি কর্পোরেশন ওয়ারিওর্স, ইমতিয়াব হোসেন তান্না কুশিয়ারা রয়্যালস, এনামুল হক জুনিয়র এম কে বি প্লাটুন ও সিলেট ইউনাইটেড হয়ে খেলবেন আবু জায়েদ চৌধুরী রাহি।

আয়োজকরা জানান, এই টুর্নামেন্টে সারাদেশের প্রায় ১১৪ জনকে নিয়ে একটি তালিকা তৈরি করা হয়েছে। তাদের মধ্য ২০ জন 'এ প্লাস' ক্যাটাগরির, ৪৩ জন 'এ' ক্যাটগরির, ও ৫১ জন 'বি' ক্যাটাগরির। প্রত্যেক দল একজন আইকন প্লেয়ারসহ এ প্লাস ক্যাটাগরির ৪ জন, এ ক্যাটাগরির ৫ জন ও বি ক্যাটাগরির ৩ জন নিয়ে মোট ১৩ জনের একটি টিম গঠন করবে।

বুধবার সন্ধ্যায় প্লেয়ার ড্রাফট অনুষ্ঠান উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় তিনি বলেন, করোনার কারণে সিলেটের ক্রিকেট অঙ্গনে স্থবির হয়ে পড়েছে। আশা করি এই আয়োজনের মধ্য দিয়ে এই স্থবিরতা কেটে যাবে। টুর্নামেন্টটি সফল করতে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেক সব ধরণের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে আয়োজকদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন সিলেট ক্রিকেটার অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক জুনিয়র।

তিনি বলেন, করোনায় সারাদেশের ক্রিকেটে স্থবিরতা চলছে। অনেক ক্রিকেটার তাদের ফিটনেস হারিয়ে ফেলছেন। আমরা সিলেটের ক্রিকেটকে আবারো চাঙ্গা করতে এই টুর্নামেন্ট আয়োজন করেছি। আশা করছি সকলের সহযোগিতায় টুর্নামেন্ট সফল হবে।

আমারসংবাদ/এআই