Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কাউন্সিলর পদে বউ-শাশুড়ির লড়াই, কে জিতবে?

বগুড়া প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৮:১৫ এএম


কাউন্সিলর পদে বউ-শাশুড়ির লড়াই, কে জিতবে?

বগুড়া পৌরসভা নির্বাচনে এবার সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করছেন বউ ও শাশুড়ি। তাঁরা একে অপরের বিরুদ্ধে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। কেউ কাউকে ছাড় দিচ্ছেন না।

বগুড়া পৌরসভার ১০, ১১ ও ১২ নং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে শাশুড়ি খোদেজা বেগম ও তার নিজের বড় পুত্রবধূ রেবেকা সুলতানা লিমা একে অপরের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়েছেন।

শুধু প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়েছেন এ পর্যন্ত শেষ নয়, খোদেজা বেগমের দুই ছেলে ও দুই মেয়ে। এর মধ্যে বড় পুত্রবধূর (ভাবী) পক্ষে নিয়েছেন পরিবারের ছোট মেয়ে মোছা. নাজমা। আর শাশুড়ির পক্ষ নিয়েছেন পরিবারের ছোট ছেলে জাহাঙ্গীর ও বড় মেয়ে মোছা. আসমা।

ওই ওয়ার্ডে বিএনপি সমর্থিত খোদেজা বেগম টানা দুই বারের এবং একবার স্বতন্ত্র প্রার্থী হয়েও নির্বাচিত হন। বর্তমান এই ওয়ার্ডের তিনি মহিলা কাউন্সিলর। 

এবারের পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শাশুড়ি পেয়েছেন জবা ফুল প্রতীক এবং পুত্রবধূ লিমা (স্বতন্ত্র প্রার্থী) পেয়েছেন চশমা প্রতীক। লিমা প্রথমবারের মত স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচনে দাঁড়ানো নিয়ে লিমার স্বামী আলমগীর হোসেন গণমাধ্যমকে জানান, তার মা দীর্ঘদিন ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর। এবার স্ত্রী সাধারণ মানুষের সেবা করতে চায়। 

শাশুড়ির প্রতিদ্বন্দ্বী প্রার্থী লিমা জানান, তিনি এলাকার সাধারণ গরীব দুঃখী মানুষের জন্য কাজ করেছেন। আগামীতে আরও কাজ ইচ্ছে আছে বলেই নির্বাচনে দাঁড়িয়েছেন। ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

বর্তমান কাউন্সিলর খোদেজা বেগম জানান, তিনি রোববারও বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। তিনি বলেন ভোটাররা এবারো তাকে বিপুল ভোটে জয়ী করবেন। একই পরিবার থেকে দুইজন প্রার্থী হলেও ভোটে তিনিই জিতবেন বলে আশা করেন তিনি। 

উল্লেখ্য, পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি এই পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আমারসংবাদ/এআই