Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিসিক কর্মকর্তা ও মাইক্রোবাস শ্রমিক সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

সিলেট ব্যুরো

ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৯:২৫ এএম


 সিসিক কর্মকর্তা ও মাইক্রোবাস শ্রমিক সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

অবৈধ স্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্মকর্তা ও মাইক্রোবাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় পিস্তলসহ এক যুবককে আটক করেছে পুলিশ। 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১ টার দিকে সিলেট নগরের চৌহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে।

পিস্তলসহ আটক যুবকের নাম ফাহাদ। সে নগরের পীরমহল্লা এলাকার বাসিন্দা। এসময় তার কাছ থেকে ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এদিকে সর্বশেষ খবর দুপুর (আড়াইটা) পর্যন্ত সিলেট নগরের প্রবেশদ্বার চন্ডিপুল ও হুমায়ুন রশিদ চত্বরে অবস্থান নিয়ে এই এলাকায় যান চলাচল বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার সকালে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে আসেন সিসিক কতৃপক্ষ। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা স্লোগান দিতে শুরু করে। এরপরই বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এছাড়াও উভয় পক্ষের কয়েকজন  আহত হয়েছেন বলে জানা গেছে। 

শ্রমিকদের দাবি, সিসিক কর্তৃপক্ষ জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা চালান এবং গাড়ি ভাঙচুর করে। এসময় শ্রমিকরা উত্তেজিত হয়ে হামলা চালায়।

জানা গেছে, সিসিক কর্তৃপক্ষ স্ট্যান্ড উচ্ছেদ করতে চাইলে শ্রমিকরা স্ট্যান্ডের জন্য জায়গা চান। এক পর্যায় শ্রমিকরা জায়গা না দিলে গাড়ি নিয়ে সরবেন না বলে জানালে দেখা দেয় উত্তেজনা। 

পরে সিসিকের পক্ষ থেকে উচ্ছেদ কাজ শুরু করতে চাইলে শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালান। এসময় পুলিশ চেষ্টা করে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

অপরদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ও র‍্যাব সদস্যরা উপস্থিত রয়েছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর আড়াইটায় পরিস্থিতি থমথমে রয়েছে। বন্ধ রয়েছে যান চলাচল।

এদিকে, হামলার পরে স্ট্যান্ডে রাখা সকল গাড়িকে রেকার করছে পুলিশ। প্রায় অর্ধ শতাধিক গাড়ি সেখানে পার্কিং করা ছিলো।

শ্রমিকনেতা আলী আকবর রাজন জানান, আমরা সরে যেতে রাজি। কিন্তু অন্য কোথাও আমাদের গাড়িগুলো রাখার জন্য কিছু জায়গা দেওয়া হোক।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, সিলেট সিটি করপোরেশন অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে গেলে শ্রমিকরা হামলা চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এখনো পুলিশ চৌহাট্টার ঘটনাস্থলে আছে। বন্দুকসহ একজন আটক হয়েছে। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আমারসংবাদ/এআই