Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৯:৩০ এএম


সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন

ঘাতকদের ছোড়া বুলেটাঘাতে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদ, দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে কুষ্টিয়ায় সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কুষ্টিয়া প্রেসক্লাব চত্বরে প্রবীন সাংবাদিক খাদেমুল ইসলামের সভাপতিত্বে সর্বস্তরের সাংবাদিকবৃন্দের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্ধ এই প্রতিবাদ কর্মসূচীতে অংশ নিয়ে সংহতি জানান। 

এসময় বক্তরা বলেন-নোয়াখালীর কোম্পানীগঞ্জে ক্ষমতাসীন রাজনৈতিক দলের গ্রুপিং দ্বন্দে সৃষ্ঠ সংঘর্ষের চিত্রধারণ ও সংবাদ সংগ্রহের পেশাগত দায়িত্ব পালনকালে সংঘর্ষকারীদের ছোঁড়া গুলি তার গলা, মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে বিদ্ধ হয়; সেখান থেকে গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখান থেকে রাতেই উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক মুজাক্কির মৃত্যু বরণ করেন। বুলেটবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তাররসহ বিচার করতে হবে।

মানবাধিকার ও গণমাধ্যমকর্মী হাসান আলীর সঞ্চালনায় এই প্রতিবাদ মানববন্ধনে বক্তব্য রাখেন-কুষ্টিয়া এডিটরস ফোরামের সভাপতি সাংবাদিক মজিবুল সেখ, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও মাইটিভির কুষ্টিয়া প্রতিনিধি আব্দুর রাজ্জাক বাচ্চু, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আল মামুন সাগর, সাংবাদিক মুকুল খসরু, সংহতি জানিয়ে বক্তব্য দেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখক কনক চৌধুরী, জাসদ নেতা কারশেদ আলম, আহম্মেদ আলী প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন-দৈনিক আমার সংবাদ পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুকুল, দৈনিক আমার বার্তার কুষ্টিয়া প্রতিনিধি এনামুল হক,  রবি বার্তার সম্পাদক,  দৈনিক সূত্রপাত সম্পাদক, আমাদের অর্থনীতি কুষ্টিয়া প্রতিনিধি আবদুম মুনিব, দৈনিক হাওয়া পত্রিকার সহ-সম্পাদক সিহাব উদ্দিন, জাগরণ পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি আব্দুল কুদ্দুসসহ শতাধিক বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ। 

আমারসংবাদ/এআই