Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গাজীপুরে সাফারী পার্ক কর্তৃপক্ষ ও ইজারাদারের পাল্টা-পাল্টি অভিযোগ

শ্রীপুর প্রতিনিধি (গাজীপুর)

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৩:১০ পিএম


গাজীপুরে সাফারী পার্ক কর্তৃপক্ষ ও ইজারাদারের পাল্টা-পাল্টি অভিযোগ

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক কর্তৃপক্ষ ও ইজারাদারের মধ্যে পাল্টা পাল্টি অভিযোগ পাওয়া গেছে। অনৈতিক সুবিধা নেয়ার অভিযোগ সাফারী পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে ও অনৈতিক সুবিধা নেয়ার অভিযোগ পার্কের ইজারাদারের বিরুদ্ধে। এ ঘটনায় গত ২১ ফেব্রুয়ারি উভয় পক্ষ শ্রীপুর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেন। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বিষয়টি নশ্চিত করেছেন।

থানায় জিডি সূত্রে জানা গেছে, ঢাকার গুলশানের নিকেতন এলাকার মৃত আব্দুল জব্বারেরি পুত্র আজাহারুল ইসলাম নাহিদা এডভারটাইজিং এন্ড প্রিন্টিং নামে ২০২০-২১ সনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের ইজারা গ্রহণ করেন। ইজারা প্রদানের পর থেকেই নীতিমালা অনুযায়ী সাফারী পার্কের সকল দায় দায়িত্ব পালন করলেও পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান প্রায় সময় তার কাছে টাকা দাবী করতে থাকেন। টাকা না দেওয়ায় অনেক সময়ই তার কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। গত ২১ ফেব্রুয়ারি সরকারি ছুটির দিন থাকায় পার্কে বিপুল দর্শনার্থী সমাগম হয়। ওইদিন বিকেল সাড়ে ৪টার দিকে দর্শনার্থীদের পার্কের ভিতরে রেখেই বাইরের মূল গেইট বন্ধ করে দেয়া হয়। পরে মূল গেইটের সামনে ভারপ্রাপ্ত কর্মকর্তা পার্কের লোকবল নিয়ে ইজারাদারকে মারধর করে আহত করে।

ইজারাদার আজাহারুল ইসলাম জানান, বৈধভাবে ইজারা নিয়েও পার্কের ভারপ্রাপ্ত কর্মর্তার অন্যায় দাবীর প্রতিবাদ করায় তাকে ও তার লোকজনদের মারধর করা হয়েছে। 

এ ব্যাপারে পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান একই দিনে শ্রীপুর থানায় পাল্টা সাধারণ ডায়েরী করেছেন। 

তিনি জানান, ইজারাদারের কাছে টাকা দাবী ও মারধরের ঘটনা সঠিক নয়। পার্কের নির্ধারিত সময়ের পরও ইজারাদার প্রধান ফটক বন্ধ না করার বিষয়ে তাদের সাথে কথাকাটাকাটি হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, উভয় পক্ষের সাধারণ ডায়েরীর (জিডি) আবেদন নথিভুক্ত করে তদন্ত হচ্ছে।

আমারসংবাদ/এমএ