Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আজও বদলায়নি জ্যাকসন বিল্লালের ভাগ্য (ভিডিও)

ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৬:২৫ এএম


আজও বদলায়নি জ্যাকসন বিল্লালের ভাগ্য (ভিডিও)

খুলনার রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎই আপনার মনে হতে পারে বিশ্বখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসন নিজের গান ' বিট ইট বা বিলি জিন' এর তালে তালে নাচছেন। কিন্তু একটু মনোযোগ দিয়ে খেয়াল করলে বুঝবেন না তিনি মাইকেল জ্যাকসন নন, তিনি আসলে বাংলার জ্যাকসন বিল্লাল। মৃত্যুর এক দশক পরও তাকে অনুসরণ ও অনুকরণ করে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছেন খুলনার দৌলতপুরের ঘটিগরম চিড়া ও চানাচুর বিক্রেতা বিল্লাল বেপারি।

পপ সম্রাট মাইকেল জ্যাকসন যেমন সারা বিশ্বে পরিচিত। তেমনই আমাদের বাংলার জ্যাকসন ও দেশ জুড়ে পরিচিত। মাইকেল জ্যাকসনের প্রতি ভালোবাসা থেকেই শুরু হয়েছিল তার নাচ গান শেখা। কিন্তু জীবিকার তাগিদে সেই প্রতিভাকে কাজে লাগিয়েই নিজের এবং পরিবারের দুবেলার অন্ন জোগাড় করেন তিনি।

শুরুতে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা রক্ষী হিসেবে কাজ করতেন। তবে যে টাকা উপার্জন হতো তা দিয়ে চলতো না সংসার। পরে বাড়তি উপার্জনের আশায় মাইকেল জ্যাকসনের সাজে বছরের পর বছর এই কাজ করে চলেছেন বিল্লাল।

[media type="image" fid="112111" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

বিল্লাল বলেন, মাইকেলের ভিডিওগুলো দেখেই তার শেখা। তিনি ভাবতেন মানুষকে নতুন কিছু দিতে হবে, তাই মাইকেলের মতো একসাথে দুই কাজ করেন তিনি। যা বাকিরা পারেন না। 

তবে শুরুর পথটা সহজ ছিল না। জ্যাকসনের গানে নেচে চানাচুর বিক্রি করায় মানুষের পাশাপাশি পরিবারের সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। এখন অবশ্য অনেকের উৎসাহ পান তিনি। তবু এখনও  সোশ্যাল মিডিয়ায় কিছু কিছু মানুষ অনেক কটু কথা বলেন তাকে। তবে এসব কথা কানে না নিয়েই নিজের মতো করে মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন জ্যাকসন বিল্লাল। 

মাইকেল জ্যাকসনের মতো অসাধারণ নাচের প্রতিভার জন্য সবাই তাকে বিল্লাল নামে নয় জ্যাকসন বিল্লাল নামেই চেনেন। বিল্লালের এই প্রতিভা ভাইরাল হওয়ার পর তাকে দেখা গিয়েছিল চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান সেরা নাচিয়ের মঞ্চেও।

সেই অনুষ্ঠানের বিচারকরা তার কেবল নাচের প্রতিভার নয় প্রশংসা করেছিলেন তার বানানো ঘটি গরমেরও। এরপর ২০১৭ সালে পরিচালক শিহাব শাহিন তার জীবনি নিয়ে "জ্যাকসন বিল্লাল" নামে একটি নাটকও নির্মাণ করে। সেই নাটকে অভিনেতা সিয়াম আহমেদ অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন। 

তবে পর্দার সেই জ্যাকসনের ভাগ্য বদলালেও আজও বদলায়নি আসল জ্যাকসন বিল্লালের ভাগ্য।  আজও রাস্তায় রাস্তায় ঘটি গরম, চানাচুর বিক্রি করেই দিন পার করছেন তিনি। 

করোনাকালে বিক্রি কমে যাওয়ায় পড়তে হয়েছে বিপাকে কিন্তু কেউ এগিয়ে আসেনি তার সাহায্যে। তবু হাল ছাড়েননি তিনি। মাইকেল জ্যাকসনের একনিষ্ঠ ভক্ত হিসেবে নিজেকে তৈরির পাশাপাশি মানুষকে বিনোদন দেয়া এবং মুখোরোচক খাবার বিক্রি করেই দিন পার করছেন তিনি।

কোনো একজন স্বহৃদয়বান ব্যক্তি তার প্রতিভা বিকাশের জন্য এগিয়ে আসবেন, তাকে স্পন্সর করবেন এই একটাই প্রতাশ্যা তার। 

দিন চলে যায় দিন আসে। নিজের ভাগ্য পরিবর্তনের আশায় নতুন স্বপ্ন বুনে যায় বিল্লাল। কিন্তু দিন শেষে বিল্লালের ভাগ্য পরিবর্তনের জাদুর চিরাগ হয়ে কেউ আসবে নাকি অচিরেই হারিয়ে যাবে বিল্লালের অসাধারন প্রতিভা তাই নিয়েই রয়ে যায় ধোঁয়াশা। 

আমারসংবাদ/এডি