Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দেবিদ্বারে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের বিজয়

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৩:৪০ পিএম


দেবিদ্বারে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের বিজয়

কুমিল্লার দেবিদ্বারে উপজেলা পরিষদ উপনির্বাচনে  চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় দেবিদ্বার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং অফিসার মো. আলতাফ হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকে মো. আবুল কালাম আজাদ ৯৫ হাজার ৫৬৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এএফএম তারেক মুন্সি ধানের শীষ প্রতীকে ৫৯ হাজার ১৪২ ভোট পেয়েছেন। নৌকা প্রার্থী এগিয়ে আছে ৩৬ হাজার ৪২২ ভোটে। 

এছাড়া স্বতন্ত্র মো.আবদুল হক খোকন ৫৫৩ এবং জাতীয় পার্টির মো. আবদুল আউয়াল সরকার লাঙল প্রতীকে ৭৮১ ভোট পেয়েছেন। বাতিল ভোট ২হাজার ১২৯ ভোট এবং মোট ভোট পড়ে ১ লক্ষ ৫৬ হাজার ৪০ ভোট। ৪৬.৮৬% ভোট পড়েছে। ১১৪ টি ভোট কেন্দ্রে মোটা ভোটার ছিলো ৩ লক্ষ ৭৫ হাজার ৫০২ জন।
রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বেলা ১২টার পর থেকে কেন্দ্রগুলো প্রায় ভোটার শূন্য হয়ে পড়ে। নির্বাচনী পরিবেশ অবাধ ও সুষ্ঠু করতে এবং ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে যেয়ে ভোট প্রদানে নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা বলয় তৈরীতে, র‌্যাব, পুলিশ, বিজিবি, ষ্ট্রাইকিং ফোর্স এবং আনসার সহ প্রায় সহস্রাধীক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন রেখেছিল।

প্রসঙ্গত, গত বছরের ৩ ডিসেম্বর দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। উক্ত শূন্য আসনে আজ নির্বাচন সম্পন্ন হয়েছে।    

আমারসংবাদ/কেএস