Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

কুষ্টিয়ায় অস্ত্র-মাদক-জাল টাকা উদ্ধার

মার্চ ১, ২০২১, ০৮:২৫ এএম


কুষ্টিয়ায় অস্ত্র-মাদক-জাল টাকা উদ্ধার

র‌্যাব-১২ কুষ্টিয়া গত ফেব্রুয়ারি মাসে রেকর্ড পরিমান অভিযান চালিয়ে অস্ত্র, ইয়াবা ট্যাবলেট, হেরোইন, গাঁজা, ফেনসিডিল ও জাল টাকা সহ অন্যান্য মাদক সামগ্রী উদ্ধার করেছে। গত দেড় বছরের মধ্যে এটাই সর্বোচ্চ সফলতা বলে জানা গেছে। এছাড়া বিভিন্ন সময়ে ১৭টি অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা করে ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

র‌্যাব-১২-সিপিসি-১, কুষ্টিয়ার কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান এর নেতৃত্বে এসব অভিযান পরিচালনা করা হয়। 

সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ সব তথ্য প্রদান করেন কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান। তার দেয়া তথ্য অনুযায়ী গত ফেব্রুয়ারি মাসে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে, অস্ত্র ওয়ান সুটারগান ২টি, কার্তুজ ৬টি, ইয়াবা ট্যাবলেট ২ হাজার ২ শত ৬১, হেরোইন ৮৮ গ্রাম, গাঁজা ১৫ কেজি, ফেনসিডিল ৮৪৭ বোতল, জাল টাকা ১৭ হাজার ৫’শ, বিদেশী মদ ১ বোতল, বিয়ার ৫ ক্যান, দেশি চোলাই মদ ৪০ লিটার, ট্যাপেনটাডল ট্যাবলেট ১ হাজার ২৫০ পিচ, ভুয়া চাকরি দেয়া নামে প্রতারক চক্রের সদস্যদেরকে ভুয়া নিয়োগপত্র উদ্ধার ৪০০টি, ছিনতাইকারী সদস্যকে গ্রেপ্তার, ধারালো চাকু ২টি, ভুয়া ডিবি পুলিশ ও মলম পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার, প্যাথেডিল ইনজেকশন ৩৭টি, ভিকটিম উদ্ধার ১জন। মোবাইল কোর্ট ২টি , মোবাইল ফোন ৫১টি, মটরসাইকেল ১টি। মোট ৪১জনকে আসামি করে ৩২টি মামলা দায়ের করা হয়েছে। 

এছাড়া ১৭টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি বলেন, কুষ্টিয়ার মানুষের সার্বিক সহযোগীতা পেলে জেলা থেকে মাদক, অস্ত্র ব্যবসায়ী, সন্ত্রাস নির্মুল করতে সক্ষম হবো। তাই তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

আমারসংবাদ/কেএস