Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শেরপুরে হিজড়া জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্তকরণে মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি

মার্চ ২, ২০২১, ০৩:৪০ পিএম


শেরপুরে হিজড়া জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্তকরণে মতবিনিময় সভা

শেরপুর জেলায় তৃতীয় লিঙ্গের হিজড়া জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্তকরণ বিষয়ে জেলা প্রশাসনের উদ্যোগে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। 

ওইসময় তিনি বলেন, ইতোমধ্যে হিজড়া সম্প্রদায়ের স্থায়ী আবাসনের জন্য জমি বরাদ্দসহ ৪০টি আলাদা আলাদা পাকা ঘর নির্মাণ করা হয়েছে- যা খুব শিগগিরই তাদের কাছে হস্তান্তর করা হবে। সেইসাথে তাদের জীবনধারণের জন্য কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই, গবাদি পশু পালন, মৎস্যচাষসহ নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তিনি হিজড়াদের পুনবার্সন প্রক্রিয়ায় নাগরিক সংগঠন জনউদ্যোগের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। 

হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি আক্তার বলেন, আমরা ভিক্ষা করে বাঁচতে চাই না। আমরাও অন্যদের মতো স্বাভাবিক জীবন-যাপন করতে চাই। এ জন্য বাসস্থানের পাশপাশি আমাদের সম্মানজনক কর্মসংস্থানের প্রয়োজন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে শেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুক্তাদিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন প্রমূখ। 

আমারসংবাদ/কেএস