Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজিবপুরে রহস্যজনক এক নারীর মৃত্যু, প্রতিপক্ষের দিকে সন্দেহের তীর

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

মার্চ ৪, ২০২১, ১১:০০ এএম


রাজিবপুরে রহস্যজনক এক নারীর মৃত্যু, প্রতিপক্ষের দিকে সন্দেহের তীর

বৃহস্পতিবার (৪ মার্চ) ভোর রাতে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার দক্ষিণকাচারী পাড়া গ্রামের মৃত সোনা উদ্দিনের স্ত্রী ছায়েদা বেগম (৪৫) তিন সন্তানের জননী গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার করা হয়েছে।

জমি-জমা ও চলাচলের রাস্তা নিয়ে প্রায়ই প্রতিবেশী কালাম ও তার স্ত্রী রহিমা, তাহের, সুরুজ্জামান ও তার স্ত্রী বিলকিছ বেগম সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, মজিবর রহমান এর সাথে ঝগড়া লেগেই থাকতো ওই গৃহবধূর সঙ্গে। 

ছায়েদার বাড়ী থেকে বের হওয়ার রাস্তা অবরোধের কারণে গতকাল গভীর রাত পর্যন্ত ঝগড়া হয় ওইসব প্রতিবেশীদের সাথে। 

স্বজনদের দাবী, ছায়েদাকে মেরে লাশ গাছে ঝুলানো হয়েছে। কারণ তাকে মেরে ফেলার হুমকিও দেয়া হয়েছে বেশ কয়েক বার।

এ বিষয়ে ছায়েদার পঞ্চম শ্রেণী পড়ুয়া ছোট মেয়ে শাকিলা সাংবাদিককে জানায়, “আমি সকালে ঘুম থেকে উঠে টিউবয়েলে হাত-মুখ ধোঁয়ার জন্য যাইয়া দেহি মায়ের লাশ জলপাই গাছে ঝুলানো। আমি চিৎকার করলে আশে পাশের লোকজন এসে দেখে আমাকে বলছে মা মইরা গেছে।” 

সে আরও বলে, “আমার মায়ের হাত ভাঙ্গা। চুল বাঁধতে পারে না, জামার বোতাম লাগাইতে পারে না। মায়ে ফাঁস নিবো কেমনে? মাকে ওরা মাইরা ফালাইছে। আমি তাগোরে বিচার চাই।” 

ছায়েরদার ভাই জামাল উদ্দিন, ননদ রহিমা, জা হাসিনারও একই দাবি, “কালাম, কালামের স্ত্রী রহিমা, সুরুজ্জামান, মজিবর, তাহের সবাই মিলে ছায়েদাকে মেরে লাশ গাছে ঝুলিয়ে দিয়েছে।”

প্রতিবেশী অনেকেই নিকট জানা গেছে, ছায়েদা ভালো মানুষ ছিলেন। পরহেজগার নারী ছিলেন। সে আত্মহত্যা করতে পারে না। এ

 বিষয়ে ৯নং ওয়ার্ডে ইউপি সদস্য বাদশা আলম জানান, “রাস্তা ও জমি-জমা নিয়ে এই দুই পরিবারের মধ্যে বিরোধ দীর্ঘ দিনের। কয়েকবার বিচার-শালিস করছি। সমাধান করতে পারি নাই।”

রাজিবপুর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ সুরুতহাল করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম পাঠিয়ে দেন।

এ বিষয়ে ওসি (তদন্ত) নাজমুল আলম জানান, “যেহেতু বিষয়টি সেন্সিটিভ, পাথমিকভাবে সুইসাইটই মনে হচ্ছে। তবে ডিটেইল্স তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।”  

আমারসংবাদ/এআই