Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বৃষ্টি নেই, তবুও পানির নিচে স্কুলের সড়ক

নারায়নগঞ্জ সদর প্রতিনিধি 

মার্চ ৮, ২০২১, ০৯:৪৫ এএম


বৃষ্টি নেই, তবুও পানির নিচে স্কুলের সড়ক

শীত শেষে গ্রীষ্মের প্রথম প্রহরে বৃষ্টি নেই তারপরও যেন তলিয়ে আছে ফতুল্লার দাপা ইদ্রাকপুর স্কুলের সড়কটি। বছরের বেশীর ভাগ সময়ই পানির নিচে তলিয়ে থাকে এই সড়কটি। 

স্থানীয়দের অভিযোগ, এই ইউনিয়নে জনপ্রতিনিধিরা থাকা সত্ত্বেও পানিতে তলিয়ে থাকা সড়কটি নিয়ে কারো মাথা ব্যথা নেই। এমনকি রাস্তাটি উন্নয়নে কারো উদ্যোগ দেখা যায়নি। এর আগে জনপ্রতিনিধিদের দারস্থ হয়েও রাস্তা সংস্কারে কারো সাড়া পাওয়া যায়নি। এলাকাবাসির মতে সড়কে জমে থাকা পানি নিস্কাষনের জন্য পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্হা না থাকায় বছরে বেশীর ভাগ সময় এই সড়কটি পানির নিচে নিমজ্জিত থাকে। যার দরুণ দীর্ঘদিন ধরেই জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয় এলাকাবাসির।

এলাকাবাসির দাবি, নারায়নগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ একে এম শামীম ওসমান যদি রাস্তাটি মেরামতের জন্য একটু হাত বাড়াতেন তাহলে মানুষের এই কষ্ট অনেক আগেই লাগব হতো। কিন্তু কেন তারা সড়কটি উন্নয়নের জন্য এগিয়ে আসছে না এটা এখন দেখার বিষয়।

সরজমিনে দেখা গেছে, পাইলট উচ্চ বিদ্যালয়ের মেইন গেইট থেকে কবরস্থান পর্যন্ত সড়কটি হাটু পানির নিচে তলিয়ে আছে।

স্থানীয়রা জানায়, পোস্ট অফিস রোড অবস্থিত পপুলার ডাইং সহ কয়েকটি ডাইংয়ের বিষাক্ত পানি উপচে গিয়ে রাস্তা তলিয়ে থাকে। এছাড়াও ক্যামিকেলের দূর্গন্ধ ময়লা যুক্ত বিষাক্ত পানি দিয়ে চলতে গিয়ে নানান জটিল রোগে ভোগছে। অনেকের খোস পাঁচড়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে যেতে হচ্ছে। 

এলাকাবাসি অভিযোগ, দফায় দফায় রাস্তাটি সংস্কারে জনপ্রতিনিধিদের অবগত করলেও রাস্তাটি সংস্কারে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বপন বলেন, রাস্তাটি সংস্কারের জন্য তদবির চলছে। আশা করি দ্রুত রাস্তাটি সংস্কার করতে পারবো।

আমারসংবাদ/কেএস