Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পলাশে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অনিয়মের অভিযোগ

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

মার্চ ৯, ২০২১, ১০:১০ এএম


পলাশে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অনিয়মের অভিযোগ

নরসিংদীর পলাশ উপজেলায় আসন্ন গজারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের স্বজনপ্রীতির মাধ্যমে গঠিত পকেট কমিটির সদস্যদের নিয়ে সাজানো কাউন্সিল ভোটের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যানপদ প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান কমিটির কার্যকরী সদস্য মো: কামাল হোসেন। 

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের তালতলী টানবাজার পার্টি অফিসে এ সংবাদ সম্মেলন করা হয়।  

সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অথবা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক স্ব স্ব ইউনিয়নে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের চিঠি মাফরত অবগত করে প্রার্থী চূড়ান্ত করার কথা। 

অথচ গজারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে পলাশ উপজেলা আওয়ামী লীগ কাউকে অবগত না করে একক সিদ্ধান্তে নিয়ম বহির্ভূতভাবে আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে পকেট কমিটির মাধ্যমে স্বজনপ্রীতি করে চেয়ারম্যান প্রার্থী হিসেবে একজনের নাম চূড়ান্ত করেন।

যাহার নাম চূড়ান্ত করেন তিনি বর্তমান চেয়ারম্যান। ৫ বছর আগের নির্বাচনে ও একক সিদ্ধান্তে তিনি মনোনয়ন পেয়েছিলেন। যেখানে তৃণমূলের জনগনের কোনো মতামত ছিল না। যার বিরুদ্ধে ইউনিয়নের জনগনের শত অভিযোগ রয়েছে। 

সাধারণ জনগনের দুর্ভোগের সীমা নেই। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহাসিক ও ঐহিত্যবাহী সংগঠন। অথচ কিছু নেতা গঠন তন্ত্র বিরোধী, স্বেচ্ছাচারী, স্বজনপ্রীতির কারণে সংগঠনটি আজ কালিমা লিপ্ত হতে চলেছে। 

দলীয় একক সিদ্ধান্তের কারণে বর্তমানে আমাদের ইউনিয়নের জনগণ স্থানীয় সংসদ এবং উপজেলা আওয়ামী লীগ সভাপতির উপর তীব্র ক্ষোপ প্রকাশ করছে। আমি একজন প্রার্থী হিসেবে এরকম সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। 

তিনি জানান, আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দের সাথে আমার সু-সম্পর্ক রয়েছে। পাশাপাশি জনগণের সাথে আমার আত্মার সম্পর্ক ও রয়েছে। করোনাকালীন সময় প্রতিটি ওয়ার্ডে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। 

তাদের ভালোবাসা অজর্ন করেছি। এক বছর আগে থেকে গজারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৯টি ওয়ার্ড বাসীর সাথে কাজ করছি। গজারিয়া ইউনিয়নবাসী আমাকে সুখ দুঃখের সাথী হিসেবে কাছে পেতে চায়। আমি বিশ্বাস করি ৮০ শতাংশ লোকের সমর্থন আমার পক্ষে।

তিনি জানান, আমার বিশ্বাস বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে তৃণমূলে প্রার্থীর জনপ্রিয়তা যাচাই করে যোগ্য প্রার্থীকে দলীয় মনোনয়ন দিবেন। যার দ্বারা ইউনিয়নবাসী উপকৃত হবে ও সঠিক সেবা পাবে।  

আমারসংবাদ/এআই