Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাজিবপুরে ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ায় ভূমি কর্মকর্তার সহযোগিকে মারধর

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

মার্চ ১১, ২০২১, ১১:৫৫ এএম


রাজিবপুরে ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়ায় ভূমি কর্মকর্তার সহযোগিকে মারধর

কুড়িগ্রামের রাজিবপুরে অবৈধ ড্রেজার মেশিন ভেঙ্গে এবং পুড়িয়ে পানিতে নিমজ্জিত করেছেন উপজেলা ভূমি সহকারী কমিশনার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম ফেরদৌস। 

১০ ফেব্রুয়ারি রাজিবপুর সোনাভরি নদী নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী ২টি ড্রেজার মেশিন সহ প্রায় এক কিলোমিটার পাইপ ভেঙ্গে দেন।

[media type="image" fid="114348" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এরই ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি মোহনগঞ্জ এলাকায় ৮টি ড্রেজার মেশিন সহ প্রায় চার কিলোমিটার পাইপ গুঁড়িয়ে দিয়ে চলে আসতে সহযোগি ফজলুল হক জব্দকৃত কিছু মালামাল বহন করতে পিছনে পড়ে যায়। 

সহযোগি ফজলুল হককে একা পেয়ে হাজারো জনতার সামনে প্রভাবশালী বালু উত্তোলনকারী ড্রেজার মেশিন মালিক শামীম, কালু মিয়া ও মমিন বেধর মারপিট করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

পরে ভূমি কর্মকর্তা আহতকে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। 

এ বিষয়ে উসকানী দাতা সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু, শামীম ও কালু মিয়া, মমিন সহ অজ্ঞাত বেশ কয়েক জনকে আসামি করে ১১ ফেব্রুয়ারি মোহনগঞ্জ ঢুষমারা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তবে এলাকাবাসী ও স্থানীয় ক্ষতিগ্রস্থ নাম প্রকাশে অনিচ্ছুক ড্রেজার মেশিন মালিকদের দাবি, “সরকারী আশ্রয় কেন্দ্র  তৈরি করতে বালু উত্তোলন করা হচ্ছে একই জায়গা থেকে। সেটি চলার অনুমোতি দিচ্ছে ইউএনও। আমাদের বেলায় অবৈধ। বন্ধ করলে সব গুলোই করতে হবে। ধিক্কার জানাই এসব আইনের।”

এ বিষয়ে রাজিবপুর ভূমি সহকারী কমিশনার গোলাম ফেরদৌস জানান, “বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর অধীনে মোবাইল কোর্ড পরিচালনার করতে এসে প্রায় ১০টি মেশিন এবং কয়েক কিলোমিটার পাইপ ধ্বংস করেছি।”

[media type="image" fid="114349" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান তদবির করতে আসলে আমরা তার তদবির না শোনাতে আমার সহযোগি ফজলুল হককে চেয়ারম্যানের ইন্ধোনে শামীম, কালু ও মমিন তিন ড্রেজার মেশিন মালিক তাকে বেধর মারপিট করে পালিয়ে যায়। আজকেই অফিসিয়ালীভাবে আইনী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।”

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ঢুষমারা থানার ওসি জানান, “ অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।”

আমারসংবাদ/এআই