Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

মানুষের সেবা করার সুযোগ চান আব্দুস ছামাদ

মানিকগঞ্জ প্রতিনিধি

মার্চ ১৩, ২০২১, ০৯:১০ এএম


মানুষের সেবা করার সুযোগ চান আব্দুস ছামাদ

শেখ আব্দুস ছামাদ, হরিরামপুর উপজেলার বয়রা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। আওয়ামী লীগের দুঃসময়ের পরীক্ষিত সৈনিক। সাবেক শ্রমিক নেতা ও সমাজসেবক। ব্যক্তি জীবনে সাত সন্তানের জনক তিনি। তিন ছেলের সবাই এখন প্রতিষ্ঠিত। বড় ছেলে মো. বিল্লাল হোসেন হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ঢাকা-২০ আসনের সাংসদ বেনজীর আহমদের ব্যক্তিগত সহকারী।

শেখ আব্দুস ছামাদের স্বপ্ন অসহায় মানুষের সেবা করা। আর সেজন্য মহামারি করোনা যখন সারাবিশ্বের মানুষকে এক রকম ঘরে বন্দি করেছিল, তখন তিনি জীবনের মায়া ত্যাগ করে ছুটে গেছেন অসহায় মানুষের কাছে। 

তাদের পাশে দাঁড়িয়ে সাহস জুগিয়েছেন। কর্মহীনদের মুখে অন্ন তুলে দিয়েছেন। তিনি ঘোষণা দিয়েছিলেন, আমার ঘরে যদি রান্না হয়, তাহলে আমার এলাকার কাউকে না খেয়ে থাকতে হবে না। তিনি সে কথা রেখেছিলেন। এরপর দীর্ঘ মেয়াদি বন্যায় যখন মানুষের খাদ্য সংকট দেখা দেয়, তখনও তিনি সকলের পাশে দাঁড়িয়েছিলেন।

মানবসেবার এই কাজটি আরও বড় পরিসরে করতে চান শেখ আব্দুস ছামাদ। তিনি মনে করেন, শুধু ব্যক্তিগত উদ্যোগে মানুষের সকল সমস্যা সমাধান করা সম্ভব নয়। এজন্য সরকারি সুযোগ-সুবিধা প্রয়োজন। অন্ন-বস্ত্রের পাশাপাশি মানুষের প্রয়োজন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। 

এছাড়া সরকারি সম্পদের সুষম বন্টন, প্রতিটি নাগরিকের দৌঁড় গোড়ায় নাগরিক সেবা পৌঁছে দেয়াটা এখন সময়ের দাবি। আর এ দাবি পূরণে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনোনয়ন চান তিনি।

আব্দুস ছামাদ বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে বয়রা ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় নাগরিক সেবা পৌঁছে দিব। সুখে-দুঃখে সব সময় মানুষের পাশে থাকব। তিনি বলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। আমার সন্তানরা সবাই প্রতিষ্ঠিত। আমি শুধু মানুষের জন্য কাজ করে যেতে চাই। 

আমারসংবাদ/এআই