Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

হরিরামপুরে নারায়ণগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক উদ্বুদ্ধকরণ ভ্রমণ

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

মার্চ ১৪, ২০২১, ০৯:৪০ এএম


হরিরামপুরে নারায়ণগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক উদ্বুদ্ধকরণ ভ্রমণ

নারায়ণগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় মানিকগঞ্জের হরিরামপুরে কৃষক উদ্বুদ্ধকরণ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ মার্চ) দুপুরে নারায়নগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ১১ জন কর্মকর্তা ও ৩০ জন কৃষকের একটি দল তিনদিন ব্যাপী ভ্রমণের দ্বিতীয় দিনে হরিরামপুর উপজেলার বাল্লা ইউনিয়নের সরফদিনগর এলাকায় পেঁয়াজ বীজ উৎপাদন পরিদর্শন করে। 

পরে বাল্লা ইউনিয়ন পরিষদে উপজেলা কৃষি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ভ্রমণে তারা পেঁয়াজের বীজ উৎপাদন কৌশলের উপর উৎপাদনকারী কৃষকের নিকট থেকে বাস্তবভিত্তিক ধারণা গ্রহণ করেন। 

উদ্বুদ্ধকরণ ভ্রমণ ও মতবিনিময় সভায় হরিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল গফ্ফার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ইসহাক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা মোফাজ্জল করিম, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) মোহাম্মদ আব্দুল কাদির, অতিরিক্ত উপপরিচালক (পিপি) আমিনুর রশিদ।

আরও উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুহিদুর রহমান, তাসলিমা আক্তার প্রমুখ।

হরিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল গফ্ফার বলেন, এ উদ্বুদ্ধকরণ ভ্রমণে কৃষকদের ডাল, তেল ও মসলাবীজ চাষীদের নিকট থেকে বাস্তবভিত্তিক ধারণা দেয়া হয়। যাতে তারা নিজ এলাকায় এসব বীজ চাষ, বীজ সংরক্ষণ ও ব্যবসায় আগ্রহী হয়।

আমারসংবাদ/এআই