Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মোংলায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ: বিচারের নামে জনপ্রতিনিধিদের নানা কৌশল

মোংলা প্রতিনিধি

মার্চ ১৯, ২০২১, ১০:০০ এএম


মোংলায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ: বিচারের নামে জনপ্রতিনিধিদের নানা কৌশল

মিষ্টি খাওয়ার কথা বলে মোংলায় শারিরীক প্রতিবন্ধী এক তরুণীকে (১৮) ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার মিঠাখালী ইউনিয়নের দত্তের মেঠ এলাকায় সুশান্ত মন্ডলের প্রতিবন্ধী ওই মেয়েকে ধর্ষণ করে একই এলাকার গৌতম মন্ডলের ছেলে নয়ন মন্ডল। 

এ ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও দুই মেম্বর সমঝোতা করে দিবে বলে ধর্ষণের শিকার তরুণীর বাবা সুশান্ত মন্ডল জানান। তাই এ ঘটনায় থানায় কোন অভিযোগও করেননি তিনি।

এদিকে ধর্ষক নয়ন মন্ডল পলাতাক রয়েছেন বলে জানা গেছে। তবে ধর্ষণের ঘটনার একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার ঝড় ওঠে। 

ওই ভিডিওতে ধর্ষণের শিকার যুবতী (১৮) বলেন, স্থানীয় গৌতম মন্ডলের লম্পট ছেলে নয়ন মন্ডল মিষ্টি খাওয়ার কথা বলে মুখ চেপে তাকে ধর্ষণ করে। 

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য আজমল হোসেন ও সজল-চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হাওলাদারের মধ্যস্থতায় শালিস বৈঠক করে সমাধান করবেন বলে জানা গেছে। কিন্তু ঘটনার এক মাস পার হলেও এখনও বিচার পাইনি প্রতিবন্ধী সেই তরুণী। 

এ বিষয়ে ধর্ষণের শিকার যুবতীর বাবা সুশান্ত মন্ডল বলেন, আজমল ও সজল মেম্বর বলেছিল তাদের চেয়ারম্যান ইস্রাফিলের মাধ্যমে এর বিচার করবেন। কিন্তু চেয়ারম্যান এখনও বিচার করেননি। এ ব্যাপারে ওই দুই মেম্বর থানা অভিযোগও করতে দেয়নি। 

ইউপি মেম্বর সজল বলেন, আমি এ ঘটনার কিছু জানি না।

আর অপর মেম্বর আজমল বলেন, আমাদের চেয়ারম্যান ইস্রাফিল নির্বাচন নিয়ে ঝামেলায় আছেন, সে কারণে এই বিচার করা হয়নি। 

তবে এ সম্পর্কে মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফি হাওলাদার বলেন, 'নিউজ করার দরকার নেই আমি দেখছি, কি করা যায়'। 

মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, এখনও কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে ব্যবস্থা নেব।  

আমারসংবাদ/এআই