Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হঠাৎ তিনি আ.লীগ নেতা, চান দলীয় মনোনয়ন

মানিকগঞ্জ প্রতিনিধি

মার্চ ২০, ২০২১, ০৯:৫০ এএম


হঠাৎ তিনি আ.লীগ নেতা, চান দলীয় মনোনয়ন

নাম তার মুরসালিন সরদার। দীর্ঘ ২২ বছর প্রবাস জীবন শেষে দেশে ফিরেছেন ৫ বছর হলো। সরাসরি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না কখনো। তবে সৌদি থাকাকালীন জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর সঙ্গে গভীর সম্পর্ক ছিল তার। সাঈদী সৌদি গেলে তার বাসায় যেতেন।

মুরসালিনের বাবা মুনতাজ সরদার ধামরাই উপজেলার ভাড়ারিয়া ইউনিয়ন কৃষক দলের সভাপতি। চাচাতো ভাইয়েরা ছাত্রদল-যুবদলের রাজনীতি করেন। বংশীয়ভাবে তার পরিবারটি বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। 

ভাড়ারিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের রাজনীতি নিয়ন্ত্রণ করে এই পরিবারটি। কিন্তু হঠাৎ করে নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে জাহির করছেন তিনি। হতে চাচ্ছেন দলের ভাড়ারিয়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক।

আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন চান তিনি। যেনো উড়ে এসে জুড়ে বসা। তবে তার এসব আবদার মানতে পারছেন না দলটির নেতাকর্মীরা। 

তারা বলছেন, দলে সদস্য পদও পাবে না মুরসালিন। দলীয় মনোনয়ন পাওয়ারও সম্ভাবনা নেই। আর যদি মনোনয়ন পায়, তাহলে দলের কেউ তার পাশে থাকবে না।

তবে ইদানিং স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজীর আহমদ-এর খুব কাছাকাছি দেখা যায় তাকে। বিভিন্ন অনুষ্ঠানে পাশে দাঁড়িয়ে সেলফি তুলেন। আর সেই সেলফিকে পুজি করে এলাকায় প্রচার করে বেড়ান আসন্ন ইউপি নির্বাচনে তাকেই মনোনয়ন দেবেন সাংসদ।

এদিকে, এমপির সঙ্গে সেলফিকে পুজি করে নানা অপকর্মে জড়াচ্ছেন মুরসালিন। জমি দখল থেকে শুরু করে সরকারি কর্মকর্তাকে মারধরের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অপকর্মের কারণে দলীয় নেতাকর্মীদের কারো কাছে পাত্তা পাচ্ছেন না তিনি। 

ফলে নানা ছলে এমপির আশপাশে থেকেই যাচ্ছেন। মানুষের কাছে প্রচার করছেন এমপি তার ব্যবসায়িক পার্টনার।

ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বলেন, মুরসালিন আওয়ামী লীগের কোনো কর্মী না হয়েও বিভিন্ন জায়গায় দলীয় পরিচয় দিচ্ছে। তার বিরুদ্ধে নানা অভিযোগ শোনা যায়। এ নিয়ে আমরা বিব্রত।

ভাড়ারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ আলম বলেন, মুরসালিন সরদার কখনো আওয়ামী লীগের রাজনীতি করেননি। তার পরিবারের সবাই বিএনপি-জামায়াতের রাজনীতি করে। সে দীর্ঘদিন প্রবাসে কাটিয়েছে। দেশে এসে নিজেকে আওয়ামী লীগ নেতা পরিচয় দিচ্ছে। তবে দলে তার সদস্য পদও নেই। আর কখনো পদ পাবেও না। 

আমারসংবাদ/এআই