Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শ্রীপুরে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন আমিরুল

মোঃ জিয়াউর রহমান, শ্রীপুর (মাগুরা)

মার্চ ২২, ২০২১, ১০:০০ এএম


শ্রীপুরে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন আমিরুল

মাগুরার শ্রীপুর উপজেলার বাখেরা গ্রামের সন্তান আমিরুল ইসলাম আমীর সেনাবাহিনীর চাকরি থেকে অবসর গ্রহণের পর এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তার আপ্রাণ প্রচেষ্টায় বাখেরা গ্রামের প্রতিটি রাস্তা এলজিইডির মাধ্যমে পাঁকাকরণ হয়েছে বলে জানিয়েছেন ঐ এলাকার জনসাধারণ। 

সবেক ওয়ার্ড মেম্বার শান্তিরাম বিশ্বাস জানান, আগে মন্দিরে যেতে তাদের খুব কষ্ট হতো। মন্দিরের রাস্তা পাকা সহ গ্রামের ৫টি রাস্তা তাদের গ্রামের সন্তান আমিরুল ইসলাম আমীরের আপ্রাণ প্রচেষ্টায়  রকারিভাবে পাঁকাকরণ হয়েছে, ফলে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে।ওই গ্রামের রাস্তা পাঁকা হওয়ার করণে পার্শ্ববর্তী জারিয়া, সোনাইকুন্ডি, মর্কদম খোলা গ্রামের মানুষ খুব সহযেই একস্থান থেকে অন্য স্থানে যেতে পারছে।

তরুলতা বিশ্বাস নামে একজন গৃহিনী জানান, আমাদের গ্রামে কোথাও কাঁচা রাস্তা নেই, প্রধানন্ত্রী শেখ হাসিনার সময়ে সবই পাঁকা হয়েছে।সন্তানেরা ভালোভাবে স্কুলে যেতে পারছে।

কৃষক হাবীব জোয়ার্দার জানান, আগে মাঠ থেকে ফসল নিতে খুব কষ্ট হত, এখন রাস্তা পাকা হয়েছে। ভ্যান কিনেছেন ফসল খুব সহজেই বাড়িতে এবং বাজারে নিতে পারেন। 

এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস, সর্বাত্বক এলাকার উন্নয়নে কাজ করে যাওয়ায় প্রশংসা কুড়িয়েছেন। রাস্তা ঘাটের উন্নয়ন, সামাজিক উন্নয়নসহ অসহায় মানুষের পাশে থেকে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন।

আমিরু ইসলাম আমীর জানান, চাকরি জীবন শেষে ২০১২ সাল থেকে এলজিইডির মাধ্যমে গ্রামের রাস্তা পাকা করার জন্য কাজ করে যাচ্ছেন।ইতিমধ্যে এলজিইডির মাধ্যমে গ্রামের প্রতিটি রাস্তা পাকাকরণ হয়েছে। যতটুকু পারেন মানুষকে সহযোগিতা করার চেষ্টা করেন। যতদিন বেঁচে থাকবেন এলাকার উন্নয়নের কাজ করে যাবেন।

আমারসংবাদ/এআই