Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নলছিটিতে সোনালী ব্যাংকের কৃষি ঋণ বিতরণ

আরিফুর রহমান, নলছিটি

মার্চ ২৪, ২০২১, ১০:০৫ এএম


নলছিটিতে সোনালী ব্যাংকের কৃষি ঋণ বিতরণ

"শপথ নিলাম মুজিব বর্ষে, আমরা থাকবো সবার শীর্ষে" এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কৃষিভিত্তিক অর্থনৈতিক অগ্রযাত্রাকে ত্বরান্বিত করার লক্ষে নলছিটিতে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ করেছে সোনালী ব্যাংক নাচনমহল হাট শাখা। 

বুধবার (২৪ মার্চ) সকালে নাচনমহল শাখায় কৃষকদের মাঝে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়। 

প্রধান অতিথি হিসেবে বরিশাল সোনালী ব্যাংক জেনারেল ম্যানেজার'স অফিসের জেনারেল ম্যানেজের (ইনচার্জ)  এ. কে. এম সেলিম আহমেদ উপস্থিত থেকে কৃষকদের মাঝে ঋণ বিতরণ করেন। 

এসময় বরিশাল সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক, নলছিটি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক নাচন মহলহাট শাখার ম্যানেজার মু.আসাদুজ্জামান মোল্লা। 

এসময় প্রধান অতিথি বলেন, কৃষকের হাতে সরাসরি ঋণ পৌঁছে দেওয়াকেই বেশি গুরুত্ব দিচ্ছি আমরা।দেশ কৃষিনির্ভর। আর সোনালী ব্যাংক হবে শুধু কৃষকদের জন্য। আমরা সেদিকেই যাচ্ছি।

গ্রাহকরা জানান, আমাদের ব্যাংকের ম্যানেজারের আন্তরিকতায় কোনো ধরনের ঝামেলা ছাড়াই ব্যাংক থেকে ঋণ নিয়েছি। সুদের হারও অন্য প্রতিষ্ঠানের তুলনায় কম। এ জন্য ভয়েও নাই। 

অন্য প্রতিষ্ঠান থেকে ঋণ নিলে সুদের হার বেশি দিতে হতো। 

এসময় তারা আরও জানান, এর আগের ব্যাংকের যারা ম্যানেজারের দায়িত্ব পালন করছেন তাদের কাছ থেকে আমরা কাঙ্ক্ষিত সেবা পাইনি বর্তমান ম্যানেজার আসাদুজ্জামান মোল্লার ব্যবহারে আমরা মুগ্ধ তিনি আমাদের মাঝ থেকে বদলী হয়ে যাবেন শুনে খুবই খারাপ লাগে।

ব্যাংকটির হিসাব অনুযায়ী, ২০২০-২১ অর্থবছরে ৩৫০ জন কৃষককে ১ কোটি ৫ লাখ টাকার ঋণসুবিধা দেয়া হয়েছে।

আমারসংবাদ/এআই