Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লোহাগড়ার ইউপি চেয়ারম্যান বরখাস্ত

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

মার্চ ২৫, ২০২১, ১১:১০ এএম


লোহাগড়ার ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নড়াইলের লোহাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বুধবার (২৪ মার্চ) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছায়। 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, লোহাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে ১নং আসামী করে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার হত্যা মামলার চার্জশীট সম্প্রতি আদালত গ্রহন করায় নড়াইলের জেলা প্রশাসক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।

সুপারিশের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মো. আবু জাফর রিপন স্থানীয় সরকার আইন- ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে সাময়িক বরখাস্ত করেছেন।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ২০২০ লোহাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার দুর্বৃর্ত্তদের হামলায় নিহত হয়। এ হত্যাকাণ্ডের পর বদর খন্দকারের স্ত্রী নাজমিন বেগমবাদী হয়ে গত ২৫ ফেব্রুয়ারি ২০২০ রাতে লোহাগড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে লোহাগড়া থানায় মামলা করেন। 

আমারসংবাদ/কেএস