Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

চমক সৃষ্টি করেছে মানবতার সংগঠন মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

মার্চ ২৫, ২০২১, ০৩:২০ পিএম


চমক সৃষ্টি করেছে মানবতার সংগঠন মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের মিরপুর গ্রামের তিনটি অসহায় ও হতদরিদ্র পরিবারকে স্বাবলম্বী হওয়ার জন্য নগদ টাকা প্রদান করল মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদ।

বৃহস্পতিবার (২৫ই মার্চ) গণহত্যা দিবসে বাঙ্গালী জাতীর এই কালো দিনকে মানবতার কাজের মাধ্যমে স্মরণীয় করে রাখার জন্যে মিরপুর কালীবাড়ি বাজারে উক্ত অসহায় তিনটি পরিবারের মাঝে নগদ ৪০০০০ হাজার টাকা প্রদান করে এই সংগঠনটি।

এ ধরনের মানবিক কাজ করার মাধ্যমে সংগঠনটি এলাকায় মানবতার ফেরিওয়ালা সংগঠন হিসেবে ইতিমধ্যেই পরিচিতি লাভ করেছে। এ ধরনের মানবতার কাজ করা যেন নিয়মিত কাজের অংশ হিসেবে রুটিনে পরিণত করেছে উক্ত সংগঠনটি। তাদের এই মানবিক কাজগুলো দিন দিন এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে যাচ্ছে এবং বিশিষ্ট-জনরা মনে করছে এ সংগঠনের কার্যক্রম এভাবে চলতে থাকলে মিরপুর গ্রাম থেকে হয়ত অচিরেই অসহায় ও হতদরীদ্র মানুষের সংখ্যা শূন্যের কোটায় গিয়ে পৌছাবে।

তাই বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এসব মানবিক কাজগুলোকে প্রশংসার জোয়ারে ভাসিয়ে দিচ্ছে।  

নগদ টাকা প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগঠনটির অন্যতম সদস্য মোঃমুসলেম উদ্দীন,হাজী জিল্লুর রহমান, খুশরুজ্জামান ব্যাপারী, ক্যাশিয়ার মোঃআবু আক্কাছ,সদস্য উত্তম চন্দ্র সরকার (মাষ্টার),অন্যতম সদস্য ডাক্তার মোজাম্মেল সরকার,কার্যনির্বাহী সদস্য আবু রাশেদ সরকার,উপদেষ্টা আবু হানিফ ব্যাপারী,সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ।

এদিকে সংগঠনের প্রবাসী শাখার সভাপতি আমিনুল ইসলাম বাধন এক ভিডিও বার্তায় বলেন, ‘অসহায় মানুষদের পাশে থাকার জন্যই আমাদের এই সংগঠন প্রতিষ্ঠা করেছি। সবসময়ই আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।তাই সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

আরেক ভিডিও বার্তায় সংগঠনের প্রধান উপদেষ্টা আমেরিকা প্রবাসী জয়দিল হোসেন বলেন,আমাদের গ্রামের অসহায় মানুষগুলো যাতে কোনরকম কষ্টে দিনাতিপাত না করতে হয় সেই ব্যবস্থা হাতে নিব।সবার সহযোগিতা কামনা করছি।  

উল্লেখ্য,মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদ গত করোনা মহামারি তে প্রতিষ্ঠার পর থেকে গ্রামে বিভিন্ন মানবিক কাজে এখন পর্যন্ত প্রায় ৮৫০০০০(আট লক্ষ পঞ্চাশ হাজার)টাকার অনুদান দেওয়া হয়। ফলে অসহায় মানুষের আস্থার প্রাণকেন্দ্র হিসেবে পরিণত হয়ে এই সংগঠনটি।

আমারসংবাদ/এএসএম