Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

৯৯৯-এ কল: ষষ্ঠপদী সহায়তা পেল শতবর্ষী বৃদ্ধা

লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট (দিনাজপুর)

মার্চ ২৮, ২০২১, ১২:০৫ পিএম


৯৯৯-এ কল: ষষ্ঠপদী সহায়তা পেল শতবর্ষী বৃদ্ধা

শতবর্ষী বৃদ্ধা হালিমা খাতুন। দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউপির দামোদারপুর সৌলা গ্রামে বাড়ি তার। প্রায় কয়েক যুগ আগে স্বামী রজ্জব আলীকে হারিয়েছেন সে। রজ্জব আলীর দ্বিতীয় স্ত্রী ছিলেন-হালিমা খাতুন। 

নিজের গর্ভের কোন সন্তান না থাকলেও, সতীনের ঘরের দুই ছেলে মেয়েকে জন্মের পর থেকেই আগলে রেখে বড় করেছেন হালিমা। নিজের নামে থাকা অর্থ-সম্পদ ও জমিজমা সবই লিখে দিয়েছেন দুই ছেলে মেয়ের নামে। 

তবে শেষ বয়সে তার আর ঠাঁই হয়নি সন্তানের ঘরে।

শনিবার (২৮ মার্চ) সকালে শারীরিক অসুস্থ হালিমা খাতুনকে রাস্তায় ফেলে রেখে যায় ছেলে আতিয়ার রহমান। 

স্থানীয় এক প্রতিবেশী জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল করে বিষয়টি জানালে ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিনের নেতৃত্বে এএসআই সারোয়ার জাহান দুপুরে হালিমা খাতুনকে রাস্তায় পড়ে থাকা অবস্থায় উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং ছেলে আতিয়ার রহমানকে আটক করে।

রোববার (২৮ মার্চ) দুপুরে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম হালিমা খাতুনের ছেলে আতিয়ার রহমানকে শেষ বারের মত সতর্ক করে দিয়ে হালিমা খাতুনকে ছেলের হাতে তুলে দেন।

৯৯৯-এর সহায়তায় সেবা নিয়ে শতবর্ষী বৃদ্ধা হালিমা খাতুন পেয়েছেন ষষ্ঠপদী সহায়তা। তার অসহায়ত্বেও কথা শুনে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক হালিমা খাতুনকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন এবং তাকে একটি সরকারী ঘর করে দেবেন বলে আশ্বস্থ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম দুই বস্তা শুকনো খাবার দিয়েছেন এবং বয়স্ক ভাতার কার্ড প্রদান করেছেন। 

এছাড়াও ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন তাকে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন। 

পাশাপাশি হালিমা খাতুন যতদিন বেঁচে থাকবেন, ততদিন ৩ নং সিংড়া ইউপি চেয়ারম্যান প্রতিমাসে তাকে ২০ কেজি করে চাল দিয়ে যাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

আমারসংবাদ/এআই