Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজাকার পুত্রকে দিয়ে পতাকা উত্তোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি

এপ্রিল ৫, ২০২১, ০৩:২৫ পিএম


রাজাকার পুত্রকে দিয়ে পতাকা উত্তোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

নীলফামারী জেলার ডোমারে স্বাধীনতার সূবর্ন জয়ন্তী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদকে রাজাকার পুত্র দাবি করে তাকে দিয়ে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা। 

শনিবার (৩ এপ্রিল) দুপুরে ডোমার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ডোমার উপজেলা কমান্ডের আয়োজনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরন নবী। 

লিখিত বক্তব্যে তিনি জানান, উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদের বাবা শওকত আলী সরকার একজন কুখ্যাত রাজাকার। বাংলাদেশ সরকার ২০১৯ সালের ১৫ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের নথিতে প্রকাশিত তালিকায় ১০২৫ সিরিয়ালে তার নাম রয়েছে।

তাছাড়া উপজেলা চেয়ারম্যানের দাদা চাটি মামুদেরও নাম রয়েছে ১০৬১ সিরিয়ালে রাজাকারের তালিকায় ১০২৪ সিরিয়ালে তার নানা ছমির উদ্দিন সরকারেরও নাম রয়েছে। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসবকে সফল করার লক্ষে উপজেলার বীর মুক্তিযোদ্ধাগন স্বাধীনতা দিবসের আগে লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক মহোদয়কে  জাতীয় পতাকা উত্তোলন পর্বে রাজাকার পুত্র উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদকে বিরত রাখার জন্য অনুরোধ জানান, অনুরোধ জানানোর পরেও তা কার্যকর না হওয়ায় এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় সংবাদ সম্মেলনে।

তিনি আরো জানান, তোফায়েল আহমেদ আগে ফ্রিডমপার্টি ও জাসদের নেতা ছিলেন। তিনি সু-কৌশলে আওয়ামী লীগে অনুপ্রবেশ করার পর থেকেই বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা এর বিরোধিতা করে আসছে। 

এ সময় বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বনী, বীর মুক্তিযোদ্ধা বজলার রহমান বজু, বীর মুক্তিযোদ্ধা জসিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম, মুক্তিযোদ্ধার সন্তান আসাদুজ্জামান চয়নসহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস