Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লকডাউনে খালিয়াজুরীতে বাউল গানের আসর

এপ্রিল ৬, ২০২১, ০৯:৪০ এএম


লকডাউনে খালিয়াজুরীতে বাউল গানের আসর

করোনার কারণে দেয়া লকডাউন উপক্ষো করে নেত্রকোনার খালিয়াজুরীতে বাউল গানের আসর বসে।  বাউল গান শুনতে বিভিন্ন এলাকার শত শত মানুষ এতে উপস্থিত হয়।

সোমবার (৫ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার চাকুয়া ইউনিয়নের বল্লী গ্রামে বিসমিল্লাহ চাঁদ মৎস্য আড়ৎ কর্তৃকপক্ষ এ বাউল গানের আয়োজন করেন।

বাউল গানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  জুয়েল চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আরিফুল ইসলাম ফালাক, যুগ্ম আহ্বায়ক মীর তোফায়েল। এছাড়া যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরাসহ অনেকে এতে আমন্ত্রিত হয়ে উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ কর্মী সাগর সরকার জয় ওই বাউল গানের অনুষ্ঠানটি ফেসবুক লাইভে প্রচার করলে এ নিয়ে এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়।

ঘটনাটি জানতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল চৌধুরীর মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা যুবলীগের আহ্বায়ক আরিফুল ইসলাম ফালাক বলেন, বিসমিল্লাহ চাঁদ মৎস্য আড়ৎ সমিতি এটি আয়োজন করে। আমরা রাজনীতি করি অনকে সময় ইচ্ছা না থাকলেও বিভিন্ন অনুষ্ঠানে যেতে হয়। তবে করোনার লকডাউনে এমন অনুষ্ঠান করা আসলে ঠিক হয়নি বলেও তিনি জানান।

ছাত্রলীগ কর্মী সাগর সরকার জয় বলেন, আমার ফেসবুক লাইভটি দেয়ার পরই মানুষ বিষয়টি জেনে যায়। অবশ্য আমি পরে সেটি আমার ওয়াল থেকে ডিলেট করে দিয়েছি। তবে লকডাউনে বাউল গানের অনুষ্ঠান আয়োজন ঠিক নয়।

খালিয়াজুরীর উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম বলেন, বাউল গানের বিষয়টি আমি অবগত নই। জানলে অবশ্যই তাৎক্ষণিক বন্ধ করার উদ্যোগ নিতাম। তবে এ বিষয়ে খোঁজ নিয়ে দেখছি।

আমারসংবাদ/কেএস