Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মামনুল হকের পক্ষে পোস্ট, ছাত্রলীগ নেতা বহিষ্কার 

সুনামগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ৬, ২০২১, ১০:৪৫ এএম


মামনুল হকের পক্ষে পোস্ট, ছাত্রলীগ নেতা বহিষ্কার 

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের পক্ষ নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় বহিষ্কার হলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফয়েজ উদ্দিন। 

গত সোমবার (৫ এপিল) রাতে ‘শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত’ থাকার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছে বলে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। 

খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্ট থেকে হেফাজত নেতা মামুনুল হককে নারীসহ আটকের পর সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন তার ফেসবুক আইডি থেকে মামুনুল হকের পক্ষে একটি স্ট্যাটাস দেন।

সেখানে তিনি হেফাজত নেতা মামুনুল হককে কেন ছাত্রলীগ সম্মান দিতে জানে না এমন প্রশ্ন তোলেন। এছাড়া ছাত্রলীগের কর্মীদের লোক দেখানো রাজনীতি বন্ধ করারও আহ্বান জানান। এ কারণে সংগঠনবিরোধী কার্যক্রমে তার বিরুদ্ধে সমালোচনা শুরু হলে সোমবার বিষয়টি আমলে নেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিষ্কার করা হয়। 

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে জানান, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন। দলের এমন দায়িত্বশীল পদে থেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেয়া তার উচিৎ হয়নি। 

শুধু তাই নয়, তিনি ছাত্রলীগের কর্মীদের অসম্মান করার জন্যই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। 

এ ব্যাপারে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ফয়েজ উদ্দিন বলেন, ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় আমাকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আমি ওইদিন কারো পক্ষে স্ট্যাটাস দেইনি। বহিষ্কার করা হয়েছে এতে আমার কোনো সমস্যা নেই।

আমারসংবাদ/এএসএম