Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ধামইরহাটে পরিত্যক্ত জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে পৌরসভার কার্যক্রম

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

এপ্রিল ৬, ২০২১, ১২:২০ পিএম


ধামইরহাটে পরিত্যক্ত জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে পৌরসভার কার্যক্রম

নওগাঁর ধামইরহাটে নিজস্ব নামে কোন যায়গা না থাকায় প্রায় ১৭ বছর ধরে নিজস্ব ভবন ছাড়া চলছে পৌরসভা কার্যক্রম। ৪ নম্বর উমার ইউনিয়ন পরিষদের ভবনে এবং পরিত্যক্ত জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে পৌরসভার সকল কার্যক্রম।

পৌরসভা সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৫ জুলাই ০৯টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় ধামইরহাট পৌরসভা। সেখানে দীর্ঘ ১৮মাস জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাহবুবুর রহমান চপল চৌধুরী। পরে ২০০৬ সালের ৩০ মে নির্বাচন হলে বিএনপি প্রার্থী মাহবুবুর রহমান কে ছাতা মার্কায় ২৬ ভোটে পরাজিত করেন আওয়ামী লীগ প্রার্থী মো. আমিনুর রহমান। 

২০১১ সালে পৌরসভাটি “খ” শ্রেণীতে উন্নীত করা হয়। পরে মামলা জটিলতায় প্রায় ১০ বছর বন্ধ ছিল পৌর নির্বাচন। দীর্ঘ অপেক্ষা শেষে ২০২১ সালের ৩০ জানুয়ারি পুনরায় আওয়ামী লীগ প্রার্থী মো. আমিনুর রহমান দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়। 

সব মিলিয়ে প্রায় ১৭ বছর পেরিয়ে গেলেও যায়গা সংকটে কোন নিজস্ব ভবন হয়নি এ পৌরসভায়। হয়নি উল্লেখযোগ্য তেমন কোন উন্নয়ন। নিজস্ব ভবন ও জনবল সংকটে সঠিক সেবা গ্রহণ থেকে ব্যহত হচ্ছে সাধারণ পৌরবাসী। 

বর্তমানে এ পৌরসভায় মোট ভোটার রয়েছে ১২হাজার ৬৪০জন। তারমধ্যে পুরুষ রয়েছে ৬হাজার ২২৭জন এবং নারী ৬হাজার ৪১৩জন।

সম্প্রতি পৌর নির্বাচনে একঝাঁক নতুন মুখ এসেছে জনপ্রতিনিধির তালিকায় দীর্ঘ দিনের অবহেলা কাটিয়ে ধামইরহাট পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ থেকে শুরু করে সকল সমস্যার অবসান কাটিয়ে এই পৌরসভাটি কে একটি আধুনিক পৌরসভায় রূপান্তরিত করবে এমনটা প্রত্যাশা করছেন সাধারণ জনগণ।

এদিকে পৌর মেয়র আমিনুর রহমান জানান, ‘নিজস্ব কোন যায়গা না থাকায় বর্তমানে ইউনিয়ন পরিষদের ভবনে পৌরসভার কাজ চলছে। নতুন যায়গা ক্রয়ের বিষয়ে আলাপ চলছে আশা করছি খুব দ্রুত যায়গা পেলে পৌর ভবন নির্মাণ করা হবে।’

আমারসংবাদ/এএসএম