Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ৭, ২০২১, ০৩:৫০ এএম


 শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় মামলা

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় ৩৪ যাত্রীকে হত্যার অভিযোগে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ। 

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের বন্দর থানায় মামলাটি করেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য।

মামলার বাদী বাবু লাল বৈদ্য জানান, পেনাল কোড ২৮০, ৩০৪, ৩৩৭, ৩৩৮, ৪২৭, ৪৩৭ ধারাসহ ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স ১৯৭৬ এর ৭০ ধারায় মামলাটি করা হয়েছে। হত্যার উদ্দেশ্যে ও বেপরোয়া গতিতে নৌযান চালিয়ে ৩৪ জনকে হত্যার অভিযোগ আনা হয়েছে।  

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, বিআইডব্লিউটিএর কর্মকর্তা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলাটি করেছেন। এতে হত্যার উদ্দেশ্যে বেপরোয়া গতিতে জাহাজ চালিয়ে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। আশা করছি, খুব শিগগিরই দোষীদের গ্রেপ্তার করা সম্ভব হবে।

উল্লেখ্য, রোববার (৪ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে সাবিত আল হাসান নামে লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে মুন্সিগঞ্জ লঞ্চ টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে যায়। 

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লঞ্চটি শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় একটি কার্গো জাহাজের ধাক্কায় নদীতে তলিয়ে যায়। এ ঘটনায় মঙ্গলবার বিকেল পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। 

এসময় প্রতি নিহতের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এ ঘটনায় জেলা প্রশাসক ও বিআইডব্লিউটিএ পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আমারসংবাদ/এআই