Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় গড়াই রেল ব্রিজের স্লিপারে আগুন 

কুষ্টিয়া প্রতিনিধি

এপ্রিল ৮, ২০২১, ১০:২৫ এএম


কুষ্টিয়ায় গড়াই রেল ব্রিজের স্লিপারে আগুন 

হঠাৎ কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের গড়াই নদীর গড়াই রেল ব্রিজে আগুন দেখে এলাকাবাসী থমকে উঠে। গড়াই নদীর পার এলাকাবাসী ঘটনা দেখতে ছুটে যায় ব্রিজের আগুন লাগা স্থানে। সেখানে দেখতে পায় কুষ্টিয়ার গড়াই নদীর উপর রেল ব্রিজের স্লিপারে আগুন লাগার ঘটনা। ঘটনা দ্রুত জানতে পেয়ে সেখানে ছুটে আসে কুমারখালীর ফায়ার সার্ভিসের কর্মিরা। তারা পানি দিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অল্পের জন্য রক্ষা পেল মালবাহী ট্রেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, গড়ই রেল ব্রিজে ধোঁয়া উড়তে দেখে স্থানীয়রা। তখন ৯৯৯ ফোন দিয়ে কুমারখালী ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মিরা সেখানে দ্রুত পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে রেল কর্তৃপক্ষের লোকজন এসে রেল যোগাযোগ কিছুক্ষণের জন্য বন্ধ করে রাখেন এবং আগুনে পুড়ে যাওয়া ওই রেলের স্লিপার দ্রুত পাল্টে দেয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

এ ব্যাপারে কুমারখালী ফারায় সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হালিম জানান, সকালে খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং স্লিপারের আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। 

মাত্র একটি স্লিপারে আগুন লেগেছিল জানিয়ে তিনি বলেন, স্লিপার টা অনেক পুরনো, হয়ত ফেলে রাখা কাগজে আগুন লেগে স্লিপারটিতে আগুন লেগে যায়, তবে নাশকতার কোন আলামত দেখা যায়নি। 

পরদিকে এদিন বেলা সাড়ে ১১টার সময় মোবাইল ফোনে পোড়াদহ রেলওয়ে থানার অফিসার ইনচার্জ  খোন্দকার মোহাম্মদ জসিম উদ্দিনের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টায় এ ঘটনাটি ঘটেছে। 

তিনি জানান, রেল ব্রিজের ১নং টালিকাট -এ কে বা কারা এখানে বিড়ি বা সিগারেট খেয়ে আগুন ফেলে দিলে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। কারণ ব্রিজ পার হওয়ার সময় কিংবা দেখতে এলে জন সাধারণ টালিকাটে অবস্থান করে থাকে। তবে বিষয়টি নাশকতা কিনা তা রেলওয়ে পুলিশের দুটি টিম খতিয়ে দেখছে বলে তিনি জানান।

আমারসংবাদ/কেএস