Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শিশু কন্যার জবানবন্দিতে ক্লুলেস হত্যার রহস্য উন্মোচন, আসামি গ্রেপ্তার

আল-আমিন, নীলফামারী

এপ্রিল ৮, ২০২১, ১২:১০ পিএম


শিশু কন্যার জবানবন্দিতে ক্লুলেস হত্যার রহস্য উন্মোচন, আসামি গ্রেপ্তার

নীলফামারীতে শিশু কন্যা মারিয়ার জবানবন্দিতে উন্মোচিত হলো ক্লুলেস রোজিনা (২৫) হত্যাকাণ্ডের রহস্য। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামি ইউনুস আলীকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। সদর উপজেলার সংগলশী ইউনিয়নের কাদিখোল এলাকার মৃত নাজির উদ্দিনের ছেলে ইউনুস। ২০১৬ সালে সৈয়দপুর উপজেলার ঢেলাপীর আবাসন এলাকার মো. দুলাল হোসেনের কন্যা রোজিনা আক্তার দুলালীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় ইউনুস। সংসার জীবনে কলহের কারণে গত ১১ ডিসেম্বর ২০ তারিখ সন্ধায় সদর উপজেলার সংগলশী ইউনিয়নের শিমুলতলী এলাকার ওমর আলীর ভাড়া বাড়িতে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল ২১) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।  

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোজিনাকে তার দুগ্ধপোষ্য শিশু আয়েশা সিদ্দিকা (১০ মাস) ও শিশু কন্যা মারিয়ার (৫) উপস্থিতিতে গলা চিপে শ্বাসরোধ করে তার স্বামী ইউনুস। পরবর্তীতে ঘটনাটি আত্মহত্যা হিসেবে নিশ্চিত করতে পড়নের ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে সিলিং ফ্যানে ঝুলিয়ে রেখে বাহিরে চলে যায় আসামি ইউনুস। কিছুক্ষণ পরে সে পুনরায় বাড়িতে ফিরে এসে কৌশল হিসেবে স্ত্রীর নাম ধরে ডাক দেয় কিন্তু রোজিনা দরজা না খোলায় শ্যালক রাকিবুলকে জানায় তার বোন ফ্যানের সাথে ঝুলে আছে। বোনকে বাঁচাতে রাকিবুল তখন পাশের ঘরের সিলিং কেটে বোনের ঘরে প্রবেশ করে গলায় প্যাচানো ওড়না কেটে রোজিনাকে নামায়। এরপর সৈয়দপুর হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। হাসপাতাল কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে সৈয়দপুর থানায় অপমৃত্যু মামলা হরা হয়। মামলা নং- ১৯(১২)২১ রুজু হয়। 

মরদেহের ময়না তদন্তের রিপোর্টের ভিত্তিতে হত্যার বিষয়টি প্রমাণিত হলে ঘটনার প্রেক্ষিতে মৃত রোজিনার পিতা দুলাল হোসেন বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং-২০ তারিখ: ২৩/০৩/২০২১ ধারা-৩০২/৩৪। 

নীলফামারী জেলা পুলিশ সুপারের নির্দেশে হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদঘাটন এবং অপরাধিকে আইনের আওতায় নিয়ে আসার নিমিত্তে একটি চৌকশ টিম গঠন করে তদন্ত শুরু করা হয়। 

তদন্তের এক পর্যায়ে শিশু কন্যা মারিয়ার মাধ্যমে জানা যায়, গলা টিপে এবং ওড়না নিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে তার মা কে হত্যা করেছে মৃতার স্বামী ইউনুস। ওই তথ্যের ভিত্তিতে গত ৬ এপ্রিল ২১ তারিখে বিজ্ঞ আদালতে ঘটনার বিষয়ে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক শিশু মারিয়ার জবানবন্দিতে ৭ এপ্রিল ২১ তারিখে আসামি ইউনুসকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করে পুলিশ। আসামি হত্যাকাণ্ডের বিস্তারিত উল্লেখ পূর্বক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। 

আমারসংবাদ/কেএস